28/11/2022 : 2:11 PM
BREAKING NEWS
আমার বাংলা

এখন থেকে দেড় মাস রাতে বন্ধ থাকবে সাঁতরাগাছি ব্রিজ! জেনে নিন বিকল্প রুট

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা,১৮ নভেম্বর ২০২২:


একদিকে হাওড়া, আর অন্যদিকে কলকাতা। গঙ্গা নয়, রেললাইনের উপরে সাঁতরাগাছি ব্রিজ। এই ব্রিজ দিয়ে প্রতিদিন সত্তর হাজার গাড়ি চলাচল করে। সম্প্রতি স্বাস্থ্য পরীক্ষায় জানা গিয়েছে, সাঁতরাগাছি ব্রিজে কলকাতামুখী লেনে এক্সপানশন জয়েন্টগুলির বেহাল দশা। অবিলম্বে মেরামত না করলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে! তাই দুর্ঘটনা এড়াতে ব্রিজ মেরামতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেতু মেরামতির কাজের জন্য শুক্রবার রাত ১১টা থেকে সাঁতরাগাছির ব্রিজের যান চলাচল নিয়ন্ত্রণের কাজ শুরু করা হবে বলে জানানো হল হাওড়া পুলিশ সূত্রে। হাওড়ার পুলিশ কমিশনারেট অফিসে সাংবাদিক বৈঠক করলেন নগরপাল। মেরামতির জন্য প্রায় আগামী দেড় মাস যান নিয়ন্ত্রণ করা হবে এই সাঁতরাগাছি সেতুতে। এই দেড় মাস ধরেই চলবে মেরামতির কাজ। সেই কারণে ওই সময়ের মধ্যে সাঁতরাগাছি সেতুর উপর দিয়ে আংশিক বন্ধ রাখা হবে যান চলাচল।

নগরপাল প্রবীণ কুমার ত্রিপাঠী জানান, রাত এগারোটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত ব্রিজের যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। ভোর ৫টার পর থেকে রাত ১১টা পর্যন্ত সেতু দিয়ে শুধুমাত্র যাত্রীবাহী গাড়ি ( বাস, প্রাইভেট বাস ), বাইক, স্কুটার, অ্যাম্বুলেন্স যাতায়াত করতে পারবে। যে কয়েকদিন ব্রিজের মেরামতির কাজ চলবে সেই কয়েকদিন কোনও মালবাহী গাড়ি চলতে দেওয়া হবে না সেতুর উপর দিয়ে।


Related posts

পূর্বস্থলী স্টেশনে চলছে জোড় কদমে প্রস্তুতি

E Zero Point

অসহায় দুস্থ মানুষের সেবায় আইমা

E Zero Point

রায়ান গ্রামে লাদাখ সীমান্তে শহীদ বীর সেনাদের উদ্দেশ্যে মোমবাতি মিছিল

E Zero Point

মতামত দিন