18/04/2024 : 6:33 AM
আমার বাংলাহাওড়া

রক্ষা কালী পুজোয় অন্নকূটে ভক্তদের ঢল

জিরো পয়েন্ট নিউজ – বাবু হক, হাওড়া, ৩ এপ্রিল ২০২৩:


হাওড়ার ঝিখিরা বাজারে পূজায় অন্নকূটে ভক্তদের ঢল, বাবু হক, হাওড়া, হাওড়া জেলার জয়পুর থানার আমতা দুই নম্বর ব্লকের আমতা বিধানসভার অন্তর্গত ঝিখিরা রক্ষা কালী পুজো উপলক্ষে রক্ষা কালী মাতা ঠাকুরানী এস্টেট এর আয়োজনে, ঝিখিরা বারোয়ারী পূজা কমিটির সহযোগিতায় চার দিনের পূজা অনুষ্ঠানে আজকে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পর্যায়ক্রমে আন্তজেলা হাওড়া, হুগলি জেলার কয়েকটি থানা এলাকার সনাতন ধর্মে বিশ্বাসী আট থেকে আশি বছরের মহিলা ও শিশু সহ পুরুষ প্রায় দশ হাজারের বেশি মানুষ এদিন অন্নকূটে সমবেত হন বলে জানান এস্টেট এর সম্পাদক তপন চন্দ্র আমাদের প্রতিনিধিকে ।

অন্নকূটের সাল পাতায় দেওয়া হয় ঠাকুরের ভোগ হিসেবে ভাত, আলু ভাজা, ডাল, সুক্তো , পটল আলুর তরকারি, টক, পায়েস, বাংলা বাঙালির ঐতিহ্যবাহী রসগোল্লা দেওয়া হয়েছে বলে জানান এস্টেট এর সভাপতি বুলগানিন বোধক ।

রবিবার ভারত রত্ন অপেরার যাত্রাপালা নাম্বার ওয়ান ক্রিমিনাল পরিবেশিত হয়। সোমবার সিঁদুর খেলার মাধ্যমে শোভাযাত্রা সহকারে প্রতিমা বিসর্জন দেওয়া হবে ও ঝিখিরা বাজার ঢাক হয়েছে বলে জানিয়েছেন এস্টেট এর কোষাধ্যক্ষ সমীর রায় । চার দিনের পূজা ও মেলা অনুষ্ঠানে লাখো মানুষের সমাগম ঘটেছে বলে জানান দর্শনার্থী প্রতিভাবান শিক্ষার্থী সিরাজাম মনিরা আমাদের প্রতিনিধিকে ।

Related posts

৯ টি রাজ্যের হবু জেলা প্রেসিডেন্টদের প্রশিক্ষন রোটারীর

E Zero Point

মেমারি পৌর শহরে ওয়ার্ডভিত্তিক গুণিজন সংবর্ধনা

E Zero Point

বর্ধমানে বিজেপি ছেড়ে তৃনমূল কংগ্রেসে যোগদান করলেন ৪৯ জন

E Zero Point

মতামত দিন