28/11/2022 : 5:19 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

দুয়ারে সরকার ক্যাম্পে জনপ্রতিনিধিরা

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৮ নভেম্বর ২০২২:


গত ১ নভেম্বর থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বিভিন্ন জায়গায় জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প চলছে। ৩১ ডিসেম্বরের মধ্যে সব আবেদনপত্রের নিষ্পত্তিও করে দেওয়া হবে বলে ইতিমধ্যে নির্দেশিকা জারি করেছে রাজ্য।

খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী,জাতিগত শংসাপত্র, শিক্ষাশ্রী, তপশিলি বন্ধু, জয় জোহার, কন্যাশ্রী, রূপশ্রী, মানবিক, কৃষক বন্ধু, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ব্যাংকিং সংক্রান্ত তথ্য, আঁধার সংক্রান্ত তথ্য, জমির মিউটেশন সংক্রান্ত তথ্য, বিনামূল্য সামাজিক সুরক্ষা যোজনা, প্রতিবন্ধীদের শংসাপত্র সংক্রান্ত আবেদন, মৎস্যজীবী ক্রেডিট কার্ড, কৃষি ও প্রাণী সম্পদ দফতরের কিষান ক্রেডিট কার্ড, ওয়েবার ক্রেডিট কার্ড, স্বনির্ভর গোষ্ঠীর গুলির ক্রেডিট লিংক, কৃষির পরিকাঠামো সংক্রান্ত তথ্য, মৎস্যজীবীদের রেজিস্ট্রেশন। ২৫ দফা সুবিধা পাওয়া যাচ্ছে এবারের দুয়ারে সরকার ক্যাম্প গুলির মাধ্যমে।

দুয়ারে সরকার ক্যাম্পে উপভোক্তারা ঠিকঠাক পরিষেবা পাচ্ছে কি না তা দেখার জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিরা পরিদর্শনে যাচ্ছেন নিয়মিতভাবে। শুক্রবার পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ব্লকের অন্তর্গত  গন্তার ২ গ্রাম পঞ্চায়েতে দুয়ারে সরকার কর্মসূচিতে পরিদর্শনে গিয়েছিলেন মেমারি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস, সহকারী সভাপতি সেখ মোয়াজ্জেম, বিভিন্ন কর্মাধ্যক্ষগনেরা সঙ্গে উপস্থিত ছিলেন গপ্রধান, গ্রাম পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা।


Related posts

বিজেপির সেবা সপ্তাহ উদযাপন পূর্বস্থলীতে

E Zero Point

নবান্নের পঞ্চায়েত আধিকারিকের পরিচয় দিয়ে প্রধানকে প্রতারণার চেষ্টা

E Zero Point

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন কলকাতায়

E Zero Point

মতামত দিন