29/02/2024 : 9:30 PM
আমার বাংলামেমারি

পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ প্রথম সম্মেলন রসুলপুরে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৩ ডিসেম্বর ২০২২:


পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ মেমারির জোনাল কমিটির উদ্যোগে প্রথম সম্মেলন কমরেড রামকৃষ্ণ ব্যানার্জি মঞ্চ (কমরেড শিবাজী রায়ের বাড়ি মুক্ত মঞ্চ) মলনগর রসুলপুর গ্রাম শনিবার বিকেল তিনটে নাগাদ পতাকা উত্তোলনে মধ্য দিয়ে সম্মেলনের সূচনা হয়। পতাকা উত্তোলন করেন শ্যামলিনা কোঙার। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন সুতপা রায় ও অহনা দাস। শহীদ স্মরণ পাঠ করেন ইরা তন্দ্রা বসু। মেমারি এলাকা থেকে ৫০ জন প্রতিনিধি এই সম্মেলনে হাজির হয়েছিলেন। সম্মেলনের উদ্বোধন করেন জেলা সম্পাদক বিকাশ বিশ্বাস।


তিনি সম্মেলনের সাফল্য কামনা করে বলেন বর্তমানে আন্তর্জাতিক, জাতীয় ও রাজ্যস্তরে সাধারণ মানুষ অত্যন্ত কঠিন জটিল পরিস্থিতির মধ্যে জীবন অতিবাহিত করতে বাধ্য হচ্ছে। আর্থিক বৈষম্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। জীবনে অস্থিরতা অসন্তোষ বিক্ষোভ সমস্যা নিরসনে শাসক দল ব্যর্থ ও শাসকশ্রেণী মানুষকে বিপথে ঠেলে দেওয়ার কৌশলে ধর্ম জাতি বর্ণ ভাষা ভিত্তিক বিভাজন করছে। রাজ্যের শাসলক দল বামপন্থীদের রুখতে সাম্প্রদায়িক শক্তিকে জায়গা করে দিয়েছে।


এছাড়াও তিনি সংগঠনের দৃষ্টিকোন নিয়ে আলোচনা করেন।দীপঙ্কর বিশ্বাস সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন। দীপঙ্কর বিশ্বাস প্রতিবেদন রিপোর্টের ওপর পাঁচজন প্রতিনিধি আলোচনা করেন। বক্তব্য রাখেন অভিনন্দন জানিয়ে সুদীপ সরকার। সম্মেলন থেকে সম্পাদক নির্বাচিত হন দীপঙ্কর বিশ্বাস, সভাপতি ইরা তন্দ্রা বসু, কোষাধ্যক্ষ সৌমিত্র মুখার্জি। কুড়িজনের নতুন কমিটি গঠিত হয়।

Related posts

বড়দিনে “গ্রিণেথন”- সাইকেল ম্যারাথন

E Zero Point

বর্ধমানে তৃণমূলের নেতা খোকন দাসের সাংবাদিক সম্মেলন

E Zero Point

করোনা আপডেট পূর্ব বর্ধমানঃ আক্রান্ত ৭৬ জন, সুস্থ ৩৪ জন

E Zero Point

মতামত দিন