31/01/2023 : 10:09 PM
বিনোদন

২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তিঃ জেনে নিন সেরা ছবি ও পরিচালকের নাম

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ২২ ডিসেম্বর ২০২২:


আট দিন ধরে চলা ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আজ শেষ হলো। সন্ধ্যায় রবীন্দ্র সদনে সমাপ্তি অনুষ্ঠানে সেরা ছবি ও সেরা পরিচালকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। best film for international competition on innovation in movieing images এই বিভাগ সেরা ছবির সম্মান হিসেবে গোল্ডেন রয়েল বেঙ্গল টাইগার ট্রফি পেয়েছেন যুগ্মভাবে স্পেনের ছবি Upon Entry পরিচালক Alejandro Rojas ও Juan Sebastian Vasqez এবং বাংলাদেশের ছবি ‘কোড়া পাখির শূন্যে ওড়া’ পরিচালক মোহাম্মদ কাইয়ুম।
শ্রেষ্ঠ পরিচালকের সম্মান পেয়েছেন,La Bruja de Hitler ছবির জন্য, ১) Ernesto Ardito এবং ২) Virna Molina স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পেয়েছে, ইরানের ছবি সাইলেন্ট গ্লোরি। পরিচালক Nahid Hassanzadeh.
হীরালাল সেন স্মৃতি পুরস্কার পেয়েছে ভাস্কর মাউরিয়া পরিচালিত ছবি মুথাইয়া। এছাড়াও স্বল্পদৈর্ঘ্যের ও তথ্যচিত্রে সেরা ছবিগুলিকে গোল্ডেন রয়েল বেঙ্গল টাইগার ট্রফি দিয়ে সম্মান জানানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন, উৎসব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী, তথ্য সচিব শান্তনু বসু, অভিনেতা ঋতুপর্ণা সেনগুপ্ত সহ চলচ্চিত্র জগতের বিশিষ্টজনেরা।

Related posts

সংগীতের নতুন O T T প্ল্যাটফর্ম”মাই সার্কেল ডট কম”

E Zero Point

অনলাইনে নজরুল জয়ন্তীঃ সম্প্রীতির নজরুল – প্রথম পর্ব

E Zero Point

রাজকুমার দাসের শর্ট ফিল্ম “চোরাবালি” মুক্তির অপেক্ষায়

E Zero Point

মতামত দিন