16/06/2024 : 7:57 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

আদিবাসীদের শিশুদের জন্য পিকনিকের আয়োজন

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২৩ ডিসেম্বর ২০২২:


ওরা গরীব ঘরের শিশু সন্তান। অরণ্য অঞ্চলের বাসিন্দা। বহিরাগতদের সৌজন্যে শীতের সময় ওদের এলাকায় পিকনিক লেগেই থাকে। অসহায় শিশুগুলি করুণ দৃষ্টিতে ততোধিক অসহায় ভাবে ওদের পিকনিক করা দেখে। ওরা যে পিকনিক করবে সেই আর্থিক সামর্থ্য নিজেদের পরিবারের নাই। এবার ওদের সেই স্বপ্ন পূরণ করল ‘ডি উইস’ নামক কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্হা। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাদেরই সহযোগী স্হানীয় আর একটি স্বেচ্ছাসেবী সংস্হা ‘রামধনু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’।

গত ২২ শে ডিসেম্বর এই দুই সংস্হার যৌথ উদ্যোগে আউসগ্রাম-১ নং ব্লকের দীর্ঘনগর-২ নং পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত ঝারগোড়িয়ায় এক পিকনিকের আয়োজন করা হয়। শতাধিক শিশু ও তাদের মায়েরা এই পিকনিকে অংশগ্রহণ করে। পিকনিক করার সুযোগ পেয়ে মা ও তাদের শিশু সন্তানরা খুব খুশি।

অতিথি হিসাবে পিকনিকে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি মনোরঞ্জন মাজি, সহ-সভাপতি মৃণালকান্তি রায় , পূর্ত-কর্মাধ্যক্ষ শ্রীকুমার রায়, গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তি এবং রামধনুর প্রত্যেক সদস্য। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা সংস্হা দুটির এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

রামধনুর পক্ষ থেকে সোমা তেওয়ারী বললেন – এইসব শিশুদের জন্য পিকনিকের আয়োজন করার সুযোগ পেয়ে আমরা সত্যিই গর্বিত। তবে সম্পূর্ণ কৃতিত্ব ‘ডি উইস’-এর। তারা না থাকলে আমাদের পক্ষে এতবড় অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হতোনা। প্রসঙ্গত ‘ডি উইস’-এর সহযোগিতায় ‘রামধনু’ এর আগেও এই এলাকায় একাধিক সমাজসেবামূলক কাজ করেছে।

Related posts

বিপুল পরিমাণে মদের বোতল উদ্ধার মেমারিতে

E Zero Point

সমবায়ের বীজ আলুর আশানুরুপ ফলন না হওয়ায় ক্ষতিপূরণের দাবী মেমারিতে

E Zero Point

সাপ্তাহিক লকডাউনের প্রথম দিনে হুগলি বর্ধমান বর্ডার এলাকায় পুলিশের নাকা চেকিং

E Zero Point

মতামত দিন