01/02/2023 : 8:49 AM
আমার বাংলা

প্রশাসনকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে ভরাট করা হচ্ছে আস্ত একটি পুকুর

জিরো পয়েন্ট নিউজ–সুমিত ঘোষ, মালদা,২৪ ডিসেম্বর ২০২২:


মালদা: প্রকাশ্য দিবালোকে প্রশাসনকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়েই তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়ির পাশেই ভরাট করা হচ্ছে আস্ত একটি পুকুর। অথচ প্রশাসনের পক্ষ থেকে কয়েক লক্ষ টাকা ব্যয়ে বহু পুরনো এবং ঐতিহ্য এই পুকুরের পার বাঁধানো এবং সংস্কার করা হয়েছিল। ইংলিশ বাজার ব্লকের যদুপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বুরুজপাড়ায় গণি খানের আমন থেকে রয়েছে এই পুকুর। বিশাল আকার নিয়ে থাকা এই পুকুর আস্তে আস্তে ভরাট করে ফেলছে জমি মাফিয়ারা বলে অভিযোগ গ্রামবাসীদের।

বর্তমানে প্রকাশ্য দিবালোকেই চলছে এই পুকুর ভরাট। প্রশাসনের পক্ষ থেকে পুকুরের পাড় বাঁধানো হলেও মাটি দিয়ে তা বুঝিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার এই অভিযোগ তুলে গ্রামবাসীরা একত্রিত হয়ে বিক্ষোভ দেখান। পুকুর ভরাটের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। তাদের অভিযোগ বহু প্রাচীন এই পুকুর। আস্তে আস্তে ভরাট করা হচ্ছে এই পুকুর। পুকুরের বিশাল আকার থাকলেও আস্তে আস্তে ভরাট করে তা অর্ধেকে পরিণত করা হয়েছে। এলাকার মাটি মাফিয়া এবং মালদা শহরের নামকরা এক ব্যবসায়ী এই পুকুর ভরাটের সাথে যুক্ত বলে অভিযোগ গ্রামবাসীদের। গ্রামবাসীরা জানান প্রশাসনের পক্ষ থেকে যাতে এই পুকুর ভরাট বন্ধ করে পুনরায় খনন করা হোক তার ব্যবস্থা করা হয়।

প্রশ্ন উঠছে মালদার ইংলিশ বাজারের বাগবাড়ি এলাকায় যখন পুকুর ভরাটের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর সেখানে দাঁড়িয়ে অন্য ভূমিকা কেন প্রশাসনিক আধিকারিকদের। নাকি শষার মধ্যেই ভূত। যদি ওই বিষয়ে ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকরা এই বিষয়ে কিছু মন্তব্য করতে চাননি।

Related posts

মা মনসা মন্দির উদ্বোধন মেমারিতে

E Zero Point

রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতায় জেলার সোনা, ব্রোঞ্জ ও সিলভার প্রাপ্তি

E Zero Point

মেমারি-১ ব্লকের উদ্যোগে একটি প্রীতিমূলক ক্রিকেট ম্যাচ

E Zero Point

মতামত দিন