31/01/2023 : 1:13 PM
আমার বাংলাপূর্ব বর্ধমান

স্কুলে ফাইনাল পরীক্ষায় ২৫ নাম্বারের মধ্যে ২৬ নাম্বার পেল পড়ুয়া

জিরো পয়েন্ট নিউজ-আমিরুল ইসলাম, ভাতার, ২৪ ডিসেম্বর ২০২২:

স্কুলে ফাইনাল পরীক্ষায় ২৫ নাম্বারের মধ্যে ২৬ নাম্বার পেল পড়ুয়া, এলাকায় এ নিয়ে তীব্র উত্তেজনা, ঘটনাটি ভাতারের।পূর্ব বর্ধমান জেলার ভাতারের বাসুদা হাইস্কুলে গতকাল বিভিন্ন ক্লাসের ফাইনাল পরীক্ষার রেজাল্ট আউট হয়েছে।সেই রেজাল্ট নিয়ে আজ এলাকায় চরম উত্তেজনা।

ক্লাস সিক্সের এক ছাত্রী সে পরিবেশ বিজ্ঞানে ২৫ নাম্বারের মধ্যে পেয়েছে ২৬ নাম্বার।ওই ছাত্রীর নাম পল্লবী ঘোষ।অভিভাবকরা জানান যে, আমরা বেশি পড়ালেখা করিনি। অথচ রেজাল্ট হাতে পেতেই নাম্বার দেখি অবাক হয়ে গেলাম ।আজ স্কুল এসেছি বিষয়টি জানাতে।
অপর এক ক্লাস সিক্সের ছাত্রী সে পরীক্ষা দিলেও তার প্রাপ্ত নাম্বার শূন্য, ওই ছাত্রীর অভিভাবক জানান যে আমাকে শিক্ষক মহাশয় জানান যে সে পরীক্ষায় বসেনি, তাই সে শূণ্য পেয়েছে। অপরদিকে তার খাতা চেক করলে দেখা যায় যে সেদিন সে পরীক্ষায় বসেছিল ও নাম্বারও পেয়েছে।

বিভিন্ন ছাত্র-ছাত্রীদের নানান সমস্যা নিয়ে আজ তাই অভিভাবকরা দ্বারস্থ হলো প্রধান শিক্ষকের কাছে।
প্রধান শিক্ষক মানিক কোনার জানান যে, এ বছর থেকে সমস্ত রেজাল পোর্টালে দিতে হবে নির্দেশ দিয়েছে শিক্ষা দপ্তর। কিন্তু আমরা ছাত্রছাত্রীদের আগাম হাতের লেখা রেজাল্ট দিচ্ছি। যখন রেজাল্টটি হাতে লেখা হয়েছে তখন ক্লাস টিচারের ভুল করেছে। যে সমস্ত ছাত্র-ছাত্রীদের ভুল হয়েছে তা আমরা সংশোধন করে দিয়েছি।
কিন্তু পড়াশোনার মান নিয়ে নানান প্রশ্ন অভিভাবকদের।

Related posts

রাস পুজো কমিটির উদ্যোগে রক্তদান শিবির

E Zero Point

আগামী বাংলা গঠনে প্রবুদ্ধ নাগরিকের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

E Zero Point

বাইকে বাইকে সংঘর্ষ, আহত-৩

E Zero Point

মতামত দিন