01/02/2023 : 1:08 AM
আমার বাংলাপূর্ব বর্ধমান

কামারকিতায় আয়োজিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবিরের

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২৬ ডিসেম্বর ২০২২:


বয়স মাত্র ছ’মাস। এই অল্প বয়সেই মানুষের কাছে কামারকিতার নতুন স্বেচ্ছাসেবী সংস্থা ‘উৎসর্গ রিলিফ ফাউন্ডেশন’ সমাজ সেবায় নিজেদের উপস্থিতি ভালভাবেই তুলে ধরেছে। রক্তদান শিবির, দুস্থদের জন্য খাদ্য বিতরণ, সমুদ্রের সৈকত পলিথিন মুক্ত করা, দুস্থদের জন্য বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণের মত নানাবিধ সমাজসেবামূলক কর্মসূচি গ্রহণ করে এলাকার মানুষের কাছে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে এবং এলাকার বাসিন্দারাও বার বার তাদের পাশে এসে দাঁড়িয়েছে।

গত ২৫শে ডিসেম্বর বড়দিনের আনন্দে যখন সবাই মেতে উঠেছে তখন সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থা আয়োজন করেছে একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরের। বরাবরের মত এবারও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে পূর্ব বর্ধমান জেলার দেওয়ানদীঘি থানার
কামারকিতা শ্রীরামকৃষ্ণ বিবেকানন্দ সেবা কেন্দ্র।

বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংক শাখার সহযোগিতায় রক্তদান শিবির থেকে ৫৫ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। রক্তদাতাদের মধ্যে প্রায় ২৫ জন মহিলা ছিলেন। সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। বড়দিনের পিকনিক ছেড়ে এই রক্তদান শিবিরে যেভাবে মানুষ রক্ত দিতে এগিয়ে এসেছিল সেটা ছিল চোখে পড়ার মত। সাধারণত উৎসবের সময় এত ভিড় চোখে পড়েনা। উদ্যোক্তাদের পক্ষ থেকে রক্তদাতাদের স্মারক, সার্টিফিকেট ও একটি করে চারাগাছ তুলে দেওয়া হয়।

রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজেপ্রতাপপুর রামকৃষ্ণ মিশনের স্বামী অজ্ঞেয়ানন্দ মহারাজ। এছাড়াও উপস্থিত ছিলেন বিবেকানন্দ মল্লিক, সুব্রত পাল ও উৎসর্গ রিলিফ ফাউন্ডেশনের পক্ষ থেকে দিব্যেন্দু দাস, পিনাকীর রক্ষিত সহ আরও অনেকে। ‘মেঘনাদ’-এর মত নিজেকে আড়ালে রেখে সমগ্র শিবিরটি সফল করে তুলেছেন সংস্হার অন্যতম সদস্য অরিজিৎ।

কামারকিতা শ্রীরামকৃষ্ণ বিবেকানন্দ সেবা কেন্দ্রের কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দিব্যেন্দু বাবু বললেন – সবার
ভালবাসা ও সহযোগিতার জন্য আমাদের পক্ষে এই রক্তদান শিবিরের আয়োজন করা সম্ভব হয়েছে। আশাকরি ‘উৎসর্গ রিলিফ ফাউন্ডেশন’ আগামী দিনে আরও ভালো কাজ করবে। সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি সহৃদয় ব্যক্তিদের কাছে আবেদন করেন। এছাড়াও তিনি বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সবাইকে মাস্ক ব্যবহার করতে ও সচেতন থাকতে অনুরোধ করেন।

Related posts

গলায় ছুরি ঠেকিয়ে অষ্টম শ্রেণির ছাত্রীকে ‘ধর্ষণ’, সালিশি সভায় অভিযুক্তকে আড়াল করে রাখার অভিযোগ

E Zero Point

মুখোশ কে কেন্দ্র করে খুন হল ১০ বছরের এক বালক

E Zero Point

দুর্গাপুজোয় যুগান্তর সংঘের স্বেচ্ছায় রক্তদান শিবির

E Zero Point

মতামত দিন