01/02/2023 : 9:05 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেসের কমিটি চূড়ান্ত হলো নাঃ কিন্তু কেন? পড়ুন কি বললেন ব্লক সভাপতি ও বিধায়ক

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি, ২৯ ডিসেম্বর ২০২২:


ঠিক যেমন দীর্ঘ সময় ধরে জেলায় জেলায় ব্লক সভাপতি ঘোষণা হলেও পূর্ব বর্ধমানে জেলায় অনেক টালবাহানার পর ব্লক সভাপতি ঘোষণা করা হয়, ঠিক তেমনই দীর্ঘ সময় পর অবশেষে পূর্ব বর্ধমান জেলার ২৩ টি ব্লকের মধ্যে ২০ টি ব্লক কমিটি এবং ৬ টি শহর কমিটি চূড়ান্ত হল। জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বৃহস্পতিবার কাটোয়ায় এক সাংবাদিক সম্মেলনে জানান, সাংগঠনিক অসুবিধার জন্য মেমারি ১, আউশগ্রাম ২ ও মন্তেশ্বর এই তিনটি ব্লক বাদ দিয়ে পূর্ব বর্ধমান জেলার ২০ টি ব্লক এবং ৬ টি শহরে তৃণমূল কংগ্রেসের কমিটি চূড়ান্ত হয়েছে।

জানা যায় বিভিন্ন ব্লকের সভাপতিরা আগেই তাদের সুপারিশ নিজেদের প্যাডে লিখে পাঠিয়ে দিয়েছিলেন রাজ্য নেতৃত্বের কাছে। পরে সেগুলিকে অনুমোদন দেওয়া হয়। ব্লক সভাপতি ছাড়াও কয়েকটি ব্লকের অঞ্চল সভাপতির নাম চূড়ান্ত হলেও পূর্ব বর্ধমানের সবকটি অঞ্চলের সভাপতির নাম অনুমোদিত না হওয়া পর্যন্ত তাদের নাম এদিন ঘোষনা করা হল না। তবে দিন কয়েক পরেই অঞ্চল সভাপতির নামও ঘোষনা করা হবে বলে জানিয়েছেন রবীন্দ্রনাথ বাবু।

আরও পড়ুন – ২০ টি ব্লক এবং ৬ টি শহর তৃণমূলের কমিটি চূড়ান্ত হল পূর্ব বর্ধমানে

কিন্তু কেন সাংগঠনিক অসুবিধার জন্য মেমারি ১ তৃণমূল কংগ্রেসের কমিটি চূড়ান্ত হলো না এ ব্যপারে মেমারি ১ ব্লক সভাপতি নিত্যান্দ ব্যানার্জী জিরো পয়েন্টের প্রতিনিধিকে টেলিফোনে জানান যে, তিনি নামের লিষ্ট পাঠিয়ে দিয়েছিলেন কিন্তু কেন ঘোষণা করা হলো না সে বিষয়ে তিনি কিছুই জানেন না।

বিশেষ সূত্রে জানা যায় প্রতিটা ব্লক ও শহর কমিটিগুলি চূড়ান্ত করার সময়ে রাজ্য নেতৃত্বের পাশাপাশি জেলার সমস্ত বিধায়ক উপস্থিত ছিলেন। তাই এই প্রসঙ্গে মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের কাছে জিরো পয়েন্টের প্রতিনিধি জানতে চাইলে তিনি বলেন, জেলা সভাপতির কাছে ব্লক সভাপতির সুপারিশ সম্বলিত নামের যে লিষ্ট জমা পড়েছিল তাতে বিধায়কের স্বাক্ষর ছিলো না। দলীয় নির্দেশ অনুসারে বিভিন্ন ব্লকের সভাপতিদের সুপারিশ নিজেদের প্যাডে লিখে স্থানীয় বিধায়কের সম্মতিক্রমে ও স্বাক্ষর করে রাজ্য নেতৃত্বের কাছে পাঠাতে হবে। কিন্তু মেমারি ১ ব্লক সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী আমার কাছে কোন সুপারিশ পত্র পাঠিয়ে স্বাক্ষর করাননি তাই স্বাভাবিক ভাবেই মেমারি ১ ব্লকের সাংগঠনিক কমিটি ঘোষণা করতে পারেননি জেলা সভাপতি। এব্যপারে জেলা সভাপতি উচ্চ পদস্থ নেতৃত্বদের জানাবেন।

আরও পড়ুন মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক কমিটি চূড়ান্তঃএক নজরে দেখে নিন কে কে আছে শহর কমিটিতে

এছাড়াও তিনি বলেন, নবনিযুক্ত মেমারি ১ ব্লক সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী সভাপতি পদ পাওয়ার পর তার অনুগামী দ্বারা বিভিন্ন অঞ্চলের পার্টি অফিস দখল করার অভিযোগ ওঠে এমনকি পঞ্চায়েত ভোটের আগেই তার কিছু অনুগামী মনে করছেন তারা অঞ্চল প্রধান বা অঞ্চল সভাপতি হয়ে গেছেন, এব্যপারে তৃণমূল কর্মীরা ক্ষুদ্ধ এবং আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে ব্লক সভাপতির অনুগামীদের এই মনোভাব দলের পক্ষে ক্ষতিকর। দল এ ব্যপারে সিদ্ধান্ত নেবে।

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে মেমারি বিধানসভার বিধায়ক তথা প্রাক্তন মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মধুসূদন ভট্টাচার্য্য ও নব নিযুক্ত মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ও পঞ্চায়েত সমিতির সদস্য নিত্যানন্দ ব্যানার্জীর এবং তাদের অনুগামীদের মধ্যে অন্তর্কলহের মাত্রা কি বেড়ে গেল? আগামী পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী ঘোষণার আগেই চূড়ান্ত কমিটি ঘোষণা না হওয়ায় তৃণমূলস্তরের কর্মীদের মধ্যে ক্ষোভ সঞ্চারিত হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

Related posts

গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়ার অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে

E Zero Point

মেধা তালিকা বিহীন প্রকাশিত উচ্চমাধ্যমিকের ফল, পাশের হার রেকর্ড ৯০.১৩%

E Zero Point

সেফ হোম পরিদর্শনে রায়না বিডিও ও বিধায়িকা

E Zero Point

মতামত দিন