01/02/2023 : 12:41 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

আমাদপুরের বড়মা-এর আর্শীবাদ নিয়ে ‘দিদির দূত’ কর্মসূচী শুরু মেমারির বিধায়কের

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি, ১২ জানুয়ারী ২০২৩:


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ১৫টি জনমুখী প্রকল্প নিয়ে ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে ‘অঞ্চলে এক দিন’ কর্মসূচিতে প্রত্যন্ত গ্রামের অঞ্চলে পৌঁছে যাবেন ‘দিদির দূত’রা। আর গ্রাম ঘুরে শুনবেন মানুষের চাওয়া–পাওয়ার কথা। মানুষ যা পেয়েছেন সেটা যেমন লেখা হবে, তেমন না পাওয়ার খতিয়ানও তৈরি হবে।

দলীয় নির্দেশ অনুসারে পূর্ব বর্ধমান জেলার মেমারি বিধানসভার অন্তর্গত আমাদপুর অঞ্চলের বড়মা-এর আর্শীবাদ নিয়ে ‘দিদির দূত’ কর্মসূচী শুরু করলেন বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য। গ্রামীণ বাংলার রীতি-নীতি, সংস্কৃতির প্রতি বিশেষ শ্রদ্ধা জানাতে বিধায়ক এদিন তার জন্মভূমি আমাদপুরের বড় মা-র কালিতলা মন্দির পরিদর্শন করেন ও বিশ্বশান্তির জন্য প্রার্থণা করেন।

তারপর তিনি আমাদপুরের মেরুয়া গ্রামের বাসিন্দা কার্তিক কুমার দের বাড়িতে স্থানীয় কিছু মানুষ ও কর্মীদের সাথে নিয়ে মধ্যাহ্নভোজন করেন। বিজরা গ্রামে সাধারণ মানুষের বাড়ী বাড়ী গিয়ে তাদের সাথে জনসংগযোগ করে তাদের অভাব–অভিযোগ শুনলেন।

স্থানীয় মানুষরা এলাকার যে কাজ সম্পন্ন হয়েছে তার জন্য তাকে ধন্যবাদ যেমন দিয়েছেন ঠিক তেমনই বেশকিছু রাস্তার কাজ বাকী আছে সেগুলিও বলেন। বিধায়ক আশ্বাস দেন খুব শীঘ্রই প্রশাসনের সাথে কথা বলে তা সম্পন্ন করা হবে। সন্ধ্যায় তিনি বিজরা পার্টি অফিসে কর্মী সম্মেলন করেন এবং রাতে শান্তি কুমার দাসের বাড়িতে নৈশাহার করেন।


সমগ্র কর্মসূচীতে বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের সাথে ছিলেন আমাদপুর অঞ্চল প্রধান সাধনা হাজরা, মেমারি ১ ব্লক যুব সভাপতি মোঃ শাজাহান, এসটি সেলের সভাপতি কৃষ্ণ সরেন, অঞ্চল সভাপতি বাপ্পা দাস ছাড়াও অঞ্চলের বিভিন্ন নেতৃত্ব ও কর্মীবৃন্দ।


যদিও বিজরা অঞ্চলে এই কর্মসূচীর সময় স্থানীয় কিছু মানুষ যেমন আবাস যোজনার ঘরের দুর্নীতি এবং বেশকিছু জায়গায় রাস্তা না হওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করেন বিধায়ককে কাছে পেয়ে এবং বিধায়কও অঞ্চল প্রধান সাধনা হাজরা সহ স্থানীয় দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন বিষয়টি তদারকি করে তিনদিনের মধ্যে রিপোর্ট দেওয়ার জন্য।

Related posts

বড়শুল কিশোর সংঘের উদ্যোগে নবদম্পতির মেলবন্ধন

E Zero Point

বর্ধমানের সর্বমঙ্গলা পাড়ায় তৃণমূল পার্টি অফিসের সামনে বজরংবলীর মূর্তি প্রতিষ্ঠা

E Zero Point

বর্ধমানে করোনা মোকাবিলায় ভ্রাম্যমাণ প্রচার

E Zero Point

মতামত দিন