01/02/2023 : 1:22 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

কুচুট পিসি ইনস্টিটিউশনের প্রতিষ্ঠাতা দিবস পালন

জিরো পয়েন্ট নিউজ – অনন্যাসাঁতরা পাল, মৃত্যুঞ্জয় যশ ও কুন্তল মন্ডল, মেমারি, ১২ জানুয়ারী ২০২৩:


বৃহস্পতিবার কুচুট পিসি ইনস্টিটিউশনে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দিবস, বার্ষিক অনুষ্ঠান এবং যুব দিবস পালিত হল । স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করে, জাতীয় সংগীত গেয়ে, এই অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এদিনে বিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রীদের পুরস্কৃত করা হয় অনুষ্ঠান মঞ্চ থেকে । বিভিন্ন বিভাগে কৃতি ছাত্র-ছাত্রীদের পুরস্কার তুলে দেন উপস্থিত বিশিষ্টজনেরা ।

এদিনে উপস্থিত ছিলেন সহকারি বিদ্যালয় পরিদর্শক সদর মহকুমা পূর্ব বর্ধমান অরুণ কুমার মন্ডল, সহকারি বিদ্যালয় পরিদর্শক পূর্ব বর্ধমান প্রিয়ব্রত মুখার্জি, অবর বিদ্যালয় পরিদর্শক শ্যামল জানা , বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র ঘোষ সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা শিক্ষা কর্মী এবং ছাত্র-ছাত্রীরা।

জানা যায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের সুপারিশে ব্রিটিশ আমলে তৈরি কুচুট পি সি ইনস্টিটিউশনে ১৬২ তম প্রতিষ্ঠা দিবস পালিত হলো বিদ্যালয় প্রাঙ্গণে।  বহু প্রাচীন এই বিদ্যালয় এলাকার মানুষের কাছে রয়েছে যথেষ্ট সুনাম।

স্কুলের প্রধান শিক্ষক গণেশচন্দ্র ঘোষ জানান ১৮৫৪ সালে ব্রিটিশ আমলে তৎকালীন ইংরেজ সরকারের কাছে এলাকার উদ্যোগী মানুষদের নিয়ে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর একটি চিঠি দিয়েছিলেন, ১৮৬২ সালে তারই প্রচেষ্টায় এই বিদ্যালয় তৈরি হয় পূর্ব বর্ধমানের কুচুট গ্রামে।

 

Related posts

জালনোটের মামলায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড সিটি সেশন কোর্টে

E Zero Point

পানীয় জলের দাবীতে ভোট বয়কটের ডাক

E Zero Point

T -20 ডিউজ ক্রিকেট লিগ প্রতিযোগিতা

E Zero Point

মতামত দিন