26/04/2024 : 8:31 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পৌরপ্রধানের বিরুদ্ধে অভিযোগ সর্বকনিষ্ঠ কাউন্সিলরেরঃ কাঠের পুতুল হয়ে থাকার কি কোন প্রয়োজন আছে?

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৫ ফেব্রুয়ারি ২০২৩:


মেমারি পৌরসভার সর্বকনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপাল তৃণমূল শাসিত মেমারি পৌরসভার পৌরপ্রধান স্বপন বিষয়ীর বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ এনে পদত্যাগ করার ইচ্ছা প্রকাশ করেন। বুধবার ১৩ নং ওয়ার্ড অফিসে এক প্রেস কনফারেন্সে তিনি জানান, তপশীলি জাতিভুক্ত ও সর্ব কনিষ্ঠ কাউন্সিলর হওয়ায় তার ওয়ার্ডের উন্নয়ণের ক্ষেত্রে বিমাতৃসুলভ আচরণ করছেন খোদ পৌরপ্রধান।

নতুন বোর্ড গঠন হওয়ার পর থেকেই ১৩ নং ওয়ার্ডে না হচ্ছে ড্রেন পরিস্কার না নতুন রাস্তা এমনকি আমার স্বপ্নের নীড় প্রকল্পের কোন ঘর বরাদ্দ হয়নি। সম্প্রতি পৌরসভার উদ্যোগে ১৬টি ওয়ার্ডে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা চলছে, ১৫টি ওয়ার্ডেই কাউন্সিলর দ্বারা খেলা পরিচালিত হলেও ১৩ নম্বর ওয়ার্ডের ক্ষেত্রে কাউন্সিলরকে বাদ দিয়েই পৌরপ্রধান মনোনীত ওয়ার্ড কমিটির ছেলেরা খেলা চালিয়েছে।

এব্যপারে তিনি পৌরভবনে যোগাযোগ করলেও কেই সদুত্তর দিতে পারেনি। তিনি অভিযোগ করেন মেমারি পৌরসভার ফান্ড থেকে প্রতিটি ওয়ার্ডে খেলার জন্য ৮০০০টাকা বরাদ্দ করা হয়েছে কিন্তু তাকে না জানিয়ে তার সাথে কোন আলোচনা না করেই খেলা হয়ে গেল ১২ নং ওয়ার্ডের নবপল্লীর মাঠে।

এই বিষয়ে পৌরপ্রধান স্বপন বিষয়ীর সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি বাইরে থাকায় এই বিষয়ে কোন প্রতিক্রিয়া দেননি। কিন্তু মেমারি পৌরসভার ১২ নং ওয়ার্ডের নবপল্লী মাঠে ১৩ নং ওয়ার্ডের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় দেখা গেল ১৩ নং ওয়ার্ডের প্রাক্তণ কাউন্সিলর বিদ্যুত দে সহ অন্যান্য পার্টি কর্মীদের।

নিজেকে ১৩ নং ওয়ার্ডের পৌরসভার ওয়ার্ডকমিটির সদস্য বলে দাবী করা মহেশ সাহানি জানান ,খেলা কাউন্সিলরের নির্দেশেই হচ্ছে, কাউন্সিলরের সাথে তার ফোনে মাঠে আসার ব্যপারে কথা হয়েছে মঙ্গলবার কিন্তু কেন তিনি এসব অভিযোগ করছেন, বুঝতে পারছেন না।

গত ৯ ফেব্রুয়ারি কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপাল মেমারি পৌরসভার পৌরপ্রধানকে কাজ করতে না দেওয়ার অভিযোগ করে একটি চিঠি দিয়েছিলেন যার প্রতিলিপি পূর্ব বর্ধমান জেলা মহকুমা শাসক (দক্ষিণ) কৃষ্ণেন্দু মণ্ডলকেও দিয়েছিলেন। কিন্তু তার কোন উত্তর না পাওয়ায় বুধবার আবার তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি রবীন্দ্রনাথ চ্যাটার্জী ও রাজ্য দলনেতা অভিষেক ব্যানার্জীর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

এই বিষয়ে মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন ঘোষাল বলেন, এটা সম্পূর্ণ পৌরসভার ব্যাপার, পৌরসভার কাউন্সিলর ও চেয়ামম্যানের ব্যাপার এবিষয়ে কোন মন্তব্য করবেন না তবে কি হয়েছে দল সেটা লক্ষ্য রাখছে।

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের মনোনীত ১৩ নং ওয়ার্ড কমিটিরমট সভাপতি মৃত্যুঞ্জয় কুণ্ডু বলেন, এলাকায় উন্নয়নের কাজ হচ্ছে না, কাউন্সিলরকে গুরুত্ব দেওয়া হচ্ছে না এক নরক যন্ত্রনার শিকার ১৩ নং ওয়ার্ড।

কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপাল তার চিঠিতে পৌরপ্রধানের কাছে জানতে চান, আমার অপরাধটা কি? আমি নীচু জাত বলে না আমি পৌরপ্রধানের অনৈতিক কাজকে সমর্থন করি না বলে আমাকে অবজ্ঞা-তাচ্ছিল্য করা হয়, যদি ওয়ার্ডের উন্নয়ণ স্তব্ধ করে দেওয়া হয় তাহলে কাঠের পুতুল হয়ে থাকার কি কোন প্রয়োজন আছে? দয়া করে আমাকে জানান।

পদ্ম ক্ষেত্রপাল আরও অভিযোগ করেন পৌরপ্রধান যাকে ওয়ার্ডের সভাপতি করেছে বা কমিটিতে যাদের রেখেছে তারা পৌর নির্বাচনে তাকে পরাজিত করতে ময়দানে নেমে কাজ করেছিল এবং আটকাতে না পেরে এখনো একই চেষ্টা করে যাচ্ছে কাজ না করতে দিয়ে। যদি প্রশাসন বা নেতৃত্ব পদক্ষেপ না নেন তাহলে তিনি কাঠের পুতুল হয়ে থাকবেন না পদত্যাগ করবেন।

এখন দেখার কে বা কারা পদ্ম ক্ষেত্রপালকে কাঠের পুতুল করে রেখেছে? আর স্থানীয় দলীয় নেতৃত্ব কোন মন্তব্য না করলেও দল কি ব্যবস্থা নেয় কিংবা পৌরপ্রধানই বা কি উত্তর দেন – অপেক্ষায় মেমারি পৌরসভার সর্বকনিষ্ঠ তপশীলি জাতিভুক্ত গ্যাজুয়েট তৃণমূল কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপাল।

 

Related posts

তৃণমূল বিজেপি পুলিশের ত্রৈরথ প্রচার মঙ্গলকোটের চানক অঞ্চলে মাস্ক মাস্ট

E Zero Point

মেমারিতে তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলন

E Zero Point

আউসগ্রামের ডোকরা শিল্পীদের পাশে স্বেচ্ছাসেবী সংস্থা

E Zero Point

মতামত দিন