13/05/2024 : 5:13 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

ঐতিহ্যের আটচালায় স্বাস্থ্যশিবির মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, এম. কে. হিমু, মেমারি, ১১ মার্চ ২০২৩:


মেমারি সোমেশ্বরতলা আটচালা। শহরে ইতিহাসের এক সাক্ষী। যখন দুর্গাপুজো বলতে জমিদার বাড়ী, বিষয়ী বাড়ী, লাহ বাড়ীর মধ্যে সীমাবদ্ধ তখন এই আটচালায় বসে কিছু যুবক মেমারিতে প্রথম সার্বজনীন দুর্গাপুজো করার সিদ্ধান্ত নেন। সেই সোমেশ্বরতলা আচালার সার্বজনীন দুর্গাপুজোর ৭৫ বছর।

শনিবার ৭৫ বছর দুর্গাপুজোর প্রথম কর্মসূচী হিসাবে এলাকার মানুষদের জন্য স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হলো। উপস্থিত ছিলেন মেমারি গ্রামীন হাসপাতালের স্বাস্থ্যআধিকারিক দেবাশীষ বালা, মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, ভাইস চেয়ারম্যান ও ৭৫ বছর উদযাপন কমিটির সভাপতি সুপ্রিয় সামন্ত সহ অন্যান্যরা।

এদিন ভাইস চেয়ারম্যান ও ৭৫ বছর উদযাপন কমিটির সভাপতি সুপ্রিয় সামন্ত স্বাগত ভাষণে বলেন সোমেশ্বর তলার ঐতিহ্য মেমারির নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে আসন্ন দুর্গাপুজোর সময়। চেয়ারম্যান স্বপন বিষয়ী স্মৃতিরোমন্থন করতে গিয়ে একসময়ে এই আটচালায় যে যাত্রার আয়োজন হতো তা স্মরণ করিয়ে দিয়ে উদ্যোক্তাদের কাছে একটি ছোট যাত্রাপালার আয়োজনের কথা বলেন। এছাড়াও তিনি নাগরিকদের প্রতি প্লাসটিক ব্যবহার বন্ধের জন্য আবেদন করেন। মেমারি গ্রামীন হাসপাতালের নবনিযুক্ত স্বাস্থ্যআধিকারীক দেবাশীষ বালা জানান, দুর্গাপুজো উপলক্ষ্যে  এলাকার মানুষের জন্য এইধরনের স্বাস্থ্যপরীক্ষার আয়োজন প্রশংসাযোগ্য।

উদ্যোক্তাদের পক্ষ থেকে দিব্যেন্দু ভট্টাচার্য্য জানান, স্বাস্থ্য পরীক্ষা শিবিরে মেডিসিন, চক্ষু, দন্ত, ফিজিওথেরাপি সহ রক্তের গ্রুপ নির্ণয় করা হবে। আগামী ৫ জুন বৃক্ষরোপন করা হবে এবং মহালয়ার দিন বস্ত্রবিতরণ করা হবে।

Related posts

বিধানসভা ভোটের আগেই কালনা শান্তিপুর ব্রিজের জমিজট মেটাতে বৈঠক

E Zero Point

অবৈধভাবে ভারতে প্রবেশ করায় চার বাংলাদেশীকে গ্রেফতার

E Zero Point

দক্ষিন দিনাজপুরে শিশু আলয় কেন্দ্রের শিক্ষিকা তালা বন্দীঃ সুষম আহার ওজনে কম দেওয়ার অভিযোগ

E Zero Point

মতামত দিন