28/04/2024 : 1:36 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

প্রাক্তন বিধায়ককে অসম্মানঃ সমালোচনার ঝড় পূর্ব বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ-আমিরুল ইসলাম, ভাতার, ১৮ মার্চ ২০২৩:


ভাতারের প্রাক্তন বিধায়ক ভোলানাথ সেনের ছবির উপর চা পান করে এঁটো ভাড় ফেলা হচ্ছে, সমালোচনার ঝড় আজ ভাতার ব্লক জুড়ে।ভোলানাথ সেনকে এলাকাবাসী ভাতারের রূপকার হিসাবে জানেন। তিনি পল্লীগান্ধী নামেও পরিচিত ছিলেন। আর প্রাক্তন বিধায়ক কংগ্রেস নেতা ভোলানাথ সেনের ছবিই চরম অবহেলার মধ্যে পড়ে থাকতে দেখা গেল ভাতার থানার সামনে একটি চায়ের দোকানের পাশে। ছবিটি এমনভাবে রাখা হয়েছে যেখানে চা পান করে ছবির ওপরেই এঁটো ভাড় ফেলা হচ্ছে ছবির ওপরেই। কেউ থুথু ফেলছেন। এনিয়ে সমালোচনা শুরু হয়েছে এলাকায়।

অভিযোগ, যারা ওই ফ্লেক্সটি ব্যবহার করেছিলেন তারা পরে নিজেদের দায়িত্বপালন করেননি। যদিও বিষয়টি নিয়ে সাংবাদিকরা তুলে ধরতেই ভাতারের এক কংগ্রেস নেতা টুটু মুন্সি ভোলানাথ সেনের ওই ফ্লেক্সটি তুলে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যান।

ভাতার বিধানসভা কেন্দ্রে ১৯৭২ সাল থেকে ১৯৭৭পর্যন্ত বিধায়ক তথা রাজ্যের পূর্তমন্ত্রী ছিলেন ভোলানাথ সেন। তার আমলে ভোলানাথ সেন ভাতার এলাকাকে ঢেলে সাজিয়েছিলেন। এখনও মানুষ তার প্রশংসা করেন।  গত বছর নভেম্বর মাসে ভোলানাথ সেনের জন্মশতবার্ষিকী পালন করে ভাতারের ‘ভোলানাথ সেন মেমোরিয়াল সোসাইটি। ‘ তখনই এই ধরনের ফ্লেক্স লাগানো হয় ভাতার বাজারের একাধিক জায়গায়। এদিন চায়ের দোকানে দেখা যায় ফ্লেক্সটি চরম অবহেলার মধ্যে পড়ে রয়েছে।

এ বিষয়ে ভাতারের ‘ভোলানাথ সেন মেমোরিয়াল সোসাইটি এক সদস্য মধুসূদন কোনার জানিয়েছেন যে, যা ঘটনা ঘটেছে তাতে আমরা সংস্থার পক্ষ থেকে সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। তবে যারা এ ধরনের কাজ করেছে সে বিষয়ে আমরা তদন্ত করব।

Related posts

প্রয়াত মেমারির ইছাপুর দক্ষিণপাড়া মসজিদের মৌলানা সাহেব মোল্লা মোঃ ইদ্রিস আলী

E Zero Point

হিন্দু মৃত যুবকের সৎকার কাজে এগিয়ে এলেন মুসলিম ছেলেরা

E Zero Point

পূর্ত কর্মাধ্যক্ষ গোলাম মোস্তাফা চৌধুরীকে অন্তিম বিদায় বর্ধমানে

E Zero Point

মতামত দিন