28/04/2024 : 2:23 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রামনবমীর বর্ণাঢ্য শোভাযাত্রা মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১ এপ্রিল ২০২৩:


হিন্দুদের অন্যতম প্রধান উৎসব হলো রামনবমী। ভগবান শ্রীরামচন্দ্রের জন্মদিন উপলক্ষ্যে চৈত্র মাসের শুক্লপক্ষের নবম দিনে মহাধুমধাম সহকারে রাজ্যের বিভিন্ন প্রান্তে হিন্দু সনাতন ধর্মের মানুষ এই দিনটি পালন করে থাকে। ব্যতিক্রম থাকল না পূর্ব বর্ধমানের মেমারি।

শুক্রবার পূর্ব বর্ধমান জেলার মেমারি শহরে শ্রী রামনবমী উদযাপন সমিতির উদ্যোগে ও হিন্দু জাগরণ মঞ্চ মেমারি নগরের ব্যবস্থাপনায় এক বর্ণাঢ্য রামনবমীর শোভাযাত্রা অনুষ্ঠিত হল।

শোভাযাত্রা মেমারি নতুন বাসষ্ট্যান্ড থেকে শুরু হয়ে নিউমার্কেট হয়ে চকদিঘী মোড়ে শেষ হয়। হিন্দু জাগরণ মঞ্চের জেলা প্রচারক, প্রান্ত প্রচারক, সাধুসন্ত ছাড়াও এলাকার সনাতন ধর্মাম্বলী মানুষসহ অজস্র রামভক্ত এবং বিভিন্ন সাজে সজ্জিত কচিকাচারা এই শোভাযাত্রায় সামিল হয়।

হিন্দু জাগরণ মঞ্চ, মেমারি নগরের সংযোজক বিশ্বজিৎ বসু জানান, শাশ্বত হিন্দু জীবন বোধের পরম্পরা ও ঐতিহ্য বজায় রাখতে হিন্দু ধর্মের সাধু সন্ত, সম্প্রদায় ও হিন্দু ভক্ত মন্ডলীকে একত্রিত করে মহাজাগরণের পথকে প্রশস্ত করতে ভগবান বিষ্ণুর অবতার পুরুষ পুরুষোত্তম শ্রী শ্রী রামচন্দ্রের আর্বিভার স্মরণ করার জন্য রামনবমীর এই বিশাল শোভাযাত্রার আয়োজন। মেমারিবাসীর স্বত্বস্ফুর্ত অংশগ্রহণ করেছেন।

আদিবাসী নৃত্য, ডিজে সহ শ্রী রামচন্দ্রের মূর্তি সঙ্গে নিয়ে এই শোভাযাত্রায় উপস্থিত ছিলেন সংগঠনের পক্ষে সৌমিত্র সামন্ত, বিশ্বজিত বসু, অর্ণব দাস. দেবাশীষ ঘটক সহ অন্যান্যরা।

হিন্দু জাগরণ মঞ্চের মেমারি নগর সংযোজক বিশ্বজিৎ বসু বললেন,শাশ্বত হিন্দু জীবনবোধের পরম্পরা ও ঐতিহ্য বজায় রাখতে আমরা প্রতি বছর এই শোভাযাত্রার আয়োজন করে থাকি।

 

হিন্দু ধর্মের সাধুসন্ত, সম্প্রদায় ও হিন্দু ভক্তমন্ডলীকে একত্রিত করে মহাজাগরণের পথকে প্রশস্ত করতে ভগবান বিষ্ণুর অবতার পরমপুরুষ শ্রী শ্রী রামচন্দ্রের আর্বিভাব লগ্নকে স্মরণ করার জন্য রামনবমীর পরের দিন এই শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। তিনি আরও বললেন, সমগ্র মেমারিবাসী স্বতঃস্ফূর্তভাবে এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন।

 

Related posts

ছাগল কেনাবেচাকে কেন্দ্র করে মারামারি মেমারিতে

E Zero Point

সীমান্তবর্তী থানা পরিদর্শনে জেলা পুলিশ সুপার

E Zero Point

নামেই সুপার স্পেশালিটি হসপিটাল, কালনায় করোনা টেস্টের পর্যাপ্ত কিটের অভাব

E Zero Point

মতামত দিন