06/05/2024 : 2:33 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে আদিবাসী সমাজের ডাকে জিটি রোড অবরোধ

জিরো পয়েন্ট নিউজ, নূর আহামেদ ও এম.কে হিমু, মেমারি, ৭ জুন ২০২৩:


কুড়মিদের আন্দোলনের কাছে রাজ্যের তৃণমূল সরকার নতি স্বীকার করে সিআরআই রিপোর্টে বদল ঘটাতে পারে। এই আশঙ্কায় এবার আদিবাসীরা রাজ্যের তৃণমূল সরকারকে পাল্টা চাপে রাখতে ডাক দিয়েছে ১২ ঘন্টা বাংলা বনধের। ৩৬টি আদিবাসী সংগঠনের সম্মিলিত মঞ্চ ইউনাইটেড ফোরাম অফ অল আদিবাসী অর্গানাইজেশনের তরফে বৃহস্পতিবার ১২ ঘণ্টার বাংলা বনধ ও পথ অবরোধের ডাক দেওয়া হয়। সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই বাংলা বনধের ডাক দেওয়া হয়েছে ।

পূর্ব বর্ধমান জেলার মেমারি চেকপোষ্টে জিটি রোডেবনধের সমর্থনে সকাল থেকে পথে নেমে পথ অবরোধে সামিল হয়েছেন সংগঠনের সদস্যরা। যার ফলে জনজীবন প্রভাব পড়েছে। ঘটনা স্থলে মেমারি থানার পুুলিশ বাহিনী আইন শৃঙ্খলা রক্ষায় উপস্থিত হয়েছেন। আদিবাসী সমাজ আশঙ্কা করছে আদিবাসী তকমা পেয়ে যেতে পারে অ-আদিবাসীরাও। সঙ্গে রয়েছে আরও বেশ কিছু দাবি-দাওয়া। আদিবাসী সমাজ আশঙ্কা করছে আদিবাসী তকমা পেয়ে যেতে পারে অ-আদিবাসীরাও। সঙ্গে রয়েছে আরও বেশ কিছু দাবি-দাওয়া।

স্বাভাবিকভাবেই রাজ্যের শাসক দল তৃণমূল সরকার আদিবাসীদের এই আন্দোলনের ফলে নতুন করে সিআরআই রিপোর্ট নিয়ে ভাবতে বাধ্য হবে। কিন্তু বনধ ও অবরোধে আন্দোলনের ফলে রাজ্যের স্বাভাবিক জনজীবন প্রভাবিত হবে।

Related posts

কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ মেমারি ১ ব্লকে

E Zero Point

করোনাকালে চুক্তিভিত্তিক শিক্ষকদের বেতন বন্ধঃ মেমারি বিধায়িকার কাছে স্মারকলিপি

E Zero Point

কলকাতায় আয়কর বিভাগের অভিযান

E Zero Point

মতামত দিন