27/04/2024 : 12:18 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

টিকিট না পেয়ে তৃণমূল প্রধান নির্দল প্রার্থীঃ ভোটারদের প্রভাবিত করার অভিযোগ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, এম.কে হিমু, মেমারি, ২৮ জুন ২০২৩:


পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা থেকেই চর্চায় শাসক দল তৃণমূল কংগ্রেস। একদিকে প্রথম তিনদিনে যেমন রাজ্য তথা জেলায় যেমন কোন মনোনয়ন জমা পড়েনি ঠিক সেরকমই শেষ দুদিনে আসন সংখ্যার নিরিখে প্রায় দ্বিগুন মনোনয়ন জমা পড়ে বিভিন্ন ব্লকে। মেমারি ১ ব্লকেও সেই চিত্র ধরা পড়েছে। অন্যদিকে মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী ও মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্যের অন্তর্কলহ প্রার্থী তালিকায় ভালো মতো যে ছাপ ফেলেছে তা বিভিন্ন অঞ্চলের বুথে বুথে তৃণমূলের মনোনীত প্রার্থী তালিকাতেই স্পষ্ট। ফলে স্বাভাবিক ভাবেই দুই পক্ষেরই অনুগামীরা নির্দল হিসেবে লড়ছে বিভিন্ন বুথে বুথে।

সেরকমই এক চিত্র ধরা পড়লো নিমো গ্রামে। নিমো ১ পঞ্চায়েতের ২১ নং আসনে পঞ্চমুখী প্রতিদ্বন্দী। এখানে সিপিআইএম, বিজেপি, সিপিআইএমএল, তৃণমূল ও নির্দলের মধ্যে লড়াই। কিন্তু শাসকদল তৃণমূলের প্রার্থী রবি শর্মার আসল লড়াই তৃণমূল শাসিত নিমো ১ পঞ্চায়েতের তৃণমূল প্রধান উত্তম কৈবর্ত্যর সাথে। যিনি তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল হয়ে লড়ছেন তৃণমূলেরই বিরুদ্ধে।

এব্যপারে নিমো-১ পঞ্চায়েতের ১৯ নং আসনের তৃণমূল প্রার্থী রেখা কৈবর্ত্য ও ২১ নং আসনে রবি শর্মাকে সঙ্গে নিয়ে এক তৃণমূল কর্মী সুমন কুমার অভিযোগ করেন দুর্নীতিগ্রস্ত প্রধান উত্তম কৈবর্ত্তের বিভিন্ন দুর্নিতীর কথা যেমন গ্রামের মানুষ জানেন ঠিক তেমনই জানে দলের শীর্ষনেতৃত্ব। তাই দল তাকে সিম্বল দেয়নি। অতিরিক্ত লোভের কারণে তিনি এখন নির্দল হয়ে লড়তে চাইছেন দলের সিদ্ধান্ত অমান্য করে দলেরই বিরুদ্ধে। এব্যপারে ব্লক সভাপতি ও বিধায়ক, জেলা সভাপতিকে জানানো হয়েছে।

এছাড়াও তিনি জানান গ্রামের কিছু মানুষের কাছে  আধার কার্ড লিঙ্ক করে দেওয়ার নাম করে আধার কার্ড ও ফোন নাম্বার নিয়ে গোপনে তাদের ফোন করে তাকে ভোট দেওয়ার জন্য বলছেন।

এব্যাপারে নিমো ১ পঞ্চায়েতের তৃণমূল প্রধান উত্তম কৈবর্ত্য ও বর্তমানে নির্দল প্রার্থী টেলিফোনে জানান, প্রথম থেকেই প্রার্থী তালিকা নিয়ে গন্ডগোল হচ্ছিল, পরে প্রার্থী তালিকায় নাম থাকায় তৃণমূলের নামেই মনোনয়ন জমা দেওয়া হয় কিন্তু সিম্বল পাওয়ার ব্যপারে ধোঁয়াশা ছিল ও দল তাকে পর্যাপ্ত সময় দেয় নি মনোনয়ন প্রত্যাহারের জন্য। তাই তিনি মনোনয়ন প্রত্যাহার করতে পারেননি। নিমো১ পঞ্চায়েতে প্রধান হিসাবে প্রশাসনের কাছে রেকর্ড তার ভালো এবং গ্রামের উন্নয়ণ হয়েছে সে কথা ১০টি অঞ্চলের মধ্যে প্রশাসনই স্বীকার করেছে। তাই গ্রামবাসীর ইচ্ছায় তিনি নির্দল প্রার্থী হয়েছেন। আর তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ মিথ্যা।

আবার তৃণমূল প্রার্থী রবি শর্মা অভিযোগ করেন ২০ নং আসনের তৃণমূল প্রার্থী হাসিনা বিবির স্বামী তৃণমূল পঞ্চায়েত সদস্য মজনু সেখকে নির্দল প্রার্থীর হয়ে প্রচার করতে দেখা যাচ্ছে গ্রামে। এমনকি তৃণমূল প্রার্থী হাসিনা বিবির বাড়ির দেওয়ালে প্রধান উত্তম কৈবর্ত্ত সহ নির্দল প্রার্থীর দেওয়াল লিখে প্রচার করা হচ্ছে। যা দল বিরুদ্ধ।

আগামী ৮ জুলাই পঞ্চায়েত ভোট। বিশেষজ্ঞদের মতে তৃণমূলের আসল লড়াই তৃণমূলের গোষ্ঠী অন্তর্কলহ তাই মেমারি ১ অঞ্চালের বিভিন্ন বুথে ব্লক সভাপতি ও বিধায়কের অনুগামীরা নির্দল হিসেবে যে তৃণমূল দলের প্রার্থীদের বিরুদ্ধেই লড়ছেন সে কথা বলার অপেক্ষা রাথে না। তার সাথে সাথে স্থানীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা এব্যপারে কিছুই জানেন না সে দাবী হাস্যকর বিরোধী তথা সাধারণ মানুষের কাছে।

 

Related posts

বর্ধমানে বাজ পড়ে ৪ জনের মৃত্যু, আহত ১

E Zero Point

ভাতার ব্লক হাসপাতালের স্বাস্থ্যপরিসেবা নিয়ে প্রশ্ন?

E Zero Point

স্বাধীনতা দিবসে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

E Zero Point

মতামত দিন