28/04/2024 : 11:59 PM
আমার বাংলাখেলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে মুখ উজ্জ্বল করলো মেমারির ক্ষুদেরা

পার্থসখা অধিকারী ও নূর আহমেদ জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৭ অগাস্ট ২০২৩


অল ইন্ডিয়া সেইসিনকাই সিতো-রিউ ক্যারাটে ফেডারেশনের পরিচালনায় এবং ওয়ার্ল্ড ক্যারাটে ফেডারেশনের রেফারি হানসি প্রেমজিত সেনের তত্ত্বাবধানে “সপ্তম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৩ – ইন্ডিয়ান চ্যালেঞ্জর্স কাপ” গত ২৯শে ও ৩০শে জুলাই, কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল। ভারত ছাড়াও শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল, সৌদি আরব, মালয়েশিয়া ও ভুটানের প্রায় ৫০০০ খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পূর্ব বর্ধমান জেলা থেকে মোট ৯১ জন প্রতিযোগী অংশগ্রহণ করে এবং মোট ৫৮ টি পদক অর্জন করে যার মধ্যে মেমারির ক্যারাটে ডো অ্যাকাডেমির সেনসাই অমিত পোদ্দারের তত্ত্বাবধানে ১০ জন প্রতিযোগী অংশগ্রহণকরে ১৬টি পদক অর্জন করে বলে জানা যায়।

রবিবার পূর্ব বর্ধমান জেলার মেমারিতে “সপ্তম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৩ – ইন্ডিয়ান চ্যালেঞ্জর্স কাপ” এর পদক বিজয়ীদের মেমারির ক্যারাটে ডো অ্যাকাডেমির পক্ষ থেকে প্রতিযোগীদের প্রশংসাপত্র ও পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা দেওয়া হলো। মেমারির চকদিঘী মোড়ে অভিযান সংঘের দুর্গামন্দিরে আয়োজিত এই অনুষ্ঠান থেকে সেনসাই অমিত পোদ্দার জানান, অংশগ্রহণকারী ১০ জন প্রতিযোগীরা ২টি স্বর্ণ পদক, ৬টি রৌপ্য পদক ও ৮ টি ব্রোঞ্জ পদক অর্জন করে। যার মধ্যে তন্ময় বিশ্বাস ও সাকিব আঞ্জুম স্বর্ণ পদক জয় লাভ করে। রৌপ্য পদক অর্জন করে রিষভ দুবে, আরমান আলি খান, রিয়ানা মল্লিক, আয়েষা নুসরত, অভেক মল্লিক, আয়ুষ পোদ্দার। এছাড়াও সোহম ভট্টাচার্য্য, সাকিব আঞ্জুম শেখ, তন্ময় বিশ্বাস, আয়েষা নুসরত, রিয়ানা মল্লিক, অভেক মল্লিক, আয়ুষ পোদ্দার, তনুশ্রী বিশ্বাস ব্রোঞ্জ পদক লাভ করে।

উপস্থিত ছিলেন অভিযান সংঘের সাধারণ সম্পাদক   চিন্ময় ঘোষ ও দুর্গা মন্দির কমিটি সাধন সম্পাদক অমিতাভ দাস এবং এ গ্রেড  ক্যারাটে কোচ বিচারক সেনসায় অমিত পোদ্দার সহ অন্যান্যরা।

মেমারির ডিভিসি পাড়ার বাসিন্দা তারক বিশ্বাস ও অঞ্জনা বিশ্বাসের দুই ছেলে মেয়ে ক্লাস টু এর ছাত্র তন্ময় বিশ্বাস ও তার দিদি ক্লাস থ্রির ছাত্রী তনুশ্রী বিশ্বাস আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ থেকে ১টি স্বর্ণপদক সহ দুটি ব্রোঞ্জ পদক জয়লাভ করে। বাড়ির ছোট দুই খুদে তন্ময় ও তনুশ্রীর এই সাফল্যে খুশি তাদের দাদু ঠাম্মি থেকে শুরু করে তার বাবা-মা এবং তার প্রতিবেশীরাও। তন্ময়ের বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী, কিন্তু তার স্বপ্ন আগামী দিনে তার সন্তানদের অলিম্পিকের মঞ্চে দেখা। এমনটাই জানান তনময় ও তনুশ্রীর বাবা তারক বিশ্বাস।

মেমারি মানেই রাজনীতির মিটিং মিছিলে সভার মেমারি নয়, প্রাণের শহর মেমারির ঘরে ঘরে রয়েছে ক্রীড়া-সাংস্কৃতিক ক্ষেত্রে মুখ উজ্জ্বল করা প্রতিভাবানরা। নিজ নিজ ক্ষেত্রে তারা জেলা, রাজ্য ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরে মেমারির নাম স্বর্ণাক্ষরে লেখে। সেরকমই এক আন্তর্জাতিক মানের ক্রীড়া প্রতিযোগিতায় মেমারির ক্ষুদেরা সাফল্য অর্জন করলো।

 

Related posts

মন্তেশ্বরে দুয়ারে সরকার

E Zero Point

মঙ্গলকোটের চানক অঞ্চলে ডেঙ্গু প্রতিরোধে স্প্রে

E Zero Point

জনসাধারণের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দিতে বর্ধমানের রাস্তায় করোনা যোদ্ধারা

E Zero Point

মতামত দিন