06/05/2024 : 8:22 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ব্যাংকে অবস্থান কর্মসূচী বিডিওর

জিরো পয়েন্ট নিউজ – সুজিত দত্ত, বর্ধমান, ৬ অক্টোবর ২০২৩:


ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের সুযোগ সব সময় ঠিক ভাবে পাচ্ছেন না গ্রাহকরা। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে ব্যাংকের গাফিলতিতে তা হচ্ছে। সদ্য জেলায় জেলাশাসক রূপে যোগদান করেছেন পূর্ণেন্দু মাঝি। আর তারই নির্দেশে আজ জামালপুর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শুভঙ্কর মজুমদারের নেতৃত্বে ব্লকের ছটি ব্যাংকে অবস্থান বিক্ষোভ করলেন সরকারি আধিকারিকরা। কোনভাবেই কোন উপভোক্তাকে সরকারি সাহায্য থেকে বঞ্চিত করা যাবে না। অথচ ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্পে আবেদন করলে বেশিরভাগ ক্ষেত্রেই আবেদনকারীর আবেদন বাতিল হয়ে যাচ্ছে। সঠিক কারণও তারা জানতে পারছেন না। শুক্রবার এই অভিযানে বিডিওর সঙ্গে ছিলেন জেলা থেকে আগত ডাব্লিউবিসিএস এক্সিকিউটিভ দেবাঞ্জন দত্ত ও ব্লকের আইডিও সাবিনা খাতুন। তিনি নিজে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া জামালপুর শাখায় যান।

বিডিও শুভঙ্কর মজুমদার জানিয়েছেন, জামালপুরের অনেকেই তার কাছে এ বিষয়ে অভিযোগ জানিয়ে আসছিলেন। তিনি বারবার ব্যাংকের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন, কিন্তু কোন সূরাহা মিলছে না । তাই তিনি জেলা শাসকের নির্দেশে নিজে এবং তার অফিসের বিভিন্ন আধিকারিকরা ব্লকের পাঁচ থেকে ছয়টি ব্যাংকে এদিন অবস্থান করেন।

তিনি বলেন মানুষকে পরিষেবা দেওয়াই একমাত্র সরকারী আধিকারিকদের কাজ। তাই সরকারি প্রকল্পের সুবিধা যাতে প্রত্যেক যোগ্য ব্যক্তিরা, ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের সুবিধা পায় সেটা দেখাই তার কর্তব্য। যতক্ষণ না পর্যন্ত সবাইকে ব্যাংক থেকে এই সুযোগ দেওয়া হবে ততক্ষণ পর্যন্ত তারা প্রতিদিনই এইভাবে ব্যাংকে আসবেন। ব্লক প্রশাসন এইভাবে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ানোই সভাবতই খুশি ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের আবেদনকারীরা। বিডিওর এই উদ্যোগকে তারা সাধুবাদ জানিয়েছেন।

Related posts

বর্ধমানে করোনা মোকাবিলায় ভ্রাম্যমাণ প্রচার

E Zero Point

সৎ ইচ্ছা নিয়ে মানবসেবায় ব্রত কালনার সদিচ্ছা ভলেন্টিয়ার্স

E Zero Point

প্রজাতন্ত্র দিবসে মেমারি হাসপাতালে ফল বিতরণ

E Zero Point

মতামত দিন