28/04/2024 : 3:20 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

‘আগমনীর আহ্বান, পরিচ্ছন্ন পূর্ব বর্ধমান’ কর্মসূচী মেমারি শহরে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৫ অক্টোবর ২০২৩:


উৎসবের মরশুমের আগেই জেলাকে পরিষ্কার পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছেন পূর্ব বর্ধমান জেলা শাসক পূর্ণেন্দু মাঝি। এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে জেলা শাসক জানিয়েছেন ১৫ অক্টোবর রবিবার সকাল আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত গোটা জেলা জুড়ে একসাথে সাফাই অভিযান শুরু হবে। এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘আগমনীর আহ্বান পরিচ্ছন্ন পূর্ব বর্ধমান’।

এই কর্মসূচীকে সফল করার লক্ষ্যে রবিবার সকালে মেমারি পৌরসভা সমস্ত ওয়ার্ডের বিভিন্ন রাস্তা, ড্রেন, বাজার, স্কুলের আশেপাশে জমা আবর্জনা পরিস্কারের উদ্যোগ গ্রহণ করে। এদিন মেমারি নতুন বাসষ্ট্যান্ডের একাধিক স্থানের আবর্জনা পরিস্কারে কাজে হাত লাগান স্বয়ং চেয়ারম্যান স্বপন বিষয়ী ও পূর্ব বর্ধমান জেলা ডেপুটি ম্যাজিস্টার ও ডেপুটি কালেক্টর সুমন দেবনাথ।

পুজোর আগে এই কর্মসূচীর মাধ্যমে সমাজের সাধারণ মানুষের মধ্যে পরিবেশ পরিচ্ছন্নতা ও প্লাসটিক বর্জনের বার্তা  ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই কর্মসূচী সমগ্র জেলা জুড়ে করা হচ্ছে বলে জানান পূর্ব বর্ধমান জেলা ডেপুটি ম্যাজিস্টার ও ডেপুটি কালেক্টর সুমন দেবনাথ।

মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী জানান, ‘আগমনীর আহ্বান পরিচ্ছন্ন পূর্ব বর্ধমান’ এই কর্মসূচী করার ফলে পুজোর সময় শহরে আগত দর্শনার্থীরা পরিচ্ছন্ন মেমারি শহরে দুর্গাপুজোর প্রতিমা দর্শনের আনন্দ লাভ করবে। এছাড়াও তিনি পৌর নাগরিকদের প্রতি আবেদন করেন যত্রতত্র আবর্জনা না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার জন্য ও প্লাসটিক বর্জনের।

Related posts

সমুদ্রগড় গ্রাম পঞ্চায়েতের সমস্ত এলাকা স্যানিটাউজড করা হলো

E Zero Point

আজ বিজেপির ভার্চুয়াল জনসভা, বৈঁচিতে প্রাক প্রস্তুতি

E Zero Point

জামালপুর ব্লকের মহিলা সংঘের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান

E Zero Point

মতামত দিন