05/05/2024 : 2:36 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির পুজো মন্ডপ উদ্বোধনে স্থানীয় প্রবীণা, পাশে শিলাজিৎ

জিরো পয়েন্ট নিউজ, এম.কে হিমু, মেমারি, ২০ অক্টোবর ২০২৩:

তিনি পুজোর উদ্বোধন করেন না। তিনি ভগবানে বিশ্বাস করেন না। তিনি মানুষের মাঝে থেকে মানুষের হয়ে কাজ করে চলেন। তাই শর্ত দুটো। এক – তার সংস্থা নৌকাকে যে সাহায্য করতে হবে, দুই- স্থানীয় কোন বয়স্ক মা করবেন পুজোমন্ডপের উদ্বোধন, তিনি থাকবেন পাশে। এরকম ভালোবাসা ভরা শর্ত হয়তো তিনিই দিতে পারেন, কারন তিনিই তো গুরু।

শিলাজিৎ মেমারি এলেন আর এক কলার উঁচু করা ভালো উচ্চ মনের মানুষের আহ্বানে। শুভ কিংবা সৌরভ – মেমারির রাজনৈতিক অথবা সামাজিক আঙিনায় এক পরিচিত মুখ। রাজনীতির নোংরা নীতিকে দূরে সরিয়ে মানুষের হয়ে কাজ করায় যার লক্ষ্য। তাই নিজে হাতে রাজ সংঘের ছেলেদের নিয়ে মেমারি পুরাতন পোস্ট অফিস পাড়া সার্বজনীন দুর্গাপূজা করে চলেছেন চার বছর ধরে। পাড়ার পরিবেশকে নিয়ে যাচ্ছেন অন্য এক মাত্রায়।
বুধবার ১৮ অক্টোবর চতুর্থীর দিন মেমারি পুরাতন পোস্ট অফিস পাড়া সার্বজনীন দুর্গাপূজা কমিটির পূজা উদ্বোধনে অভিনব চমক শুধু এখানেই থেমে নেই। কী ছিল না একটি পুজো উদ্বোধনকে কেন্দ্র করে। হারিয়ে যাওয়া লোকসংস্কৃতি রনপা রায়বেঁশে, আদিবাসী নৃত্য, ঢাক বন্দনা, ঢোল বন্দনা। শিলাজিৎ একদিকে যেমন মঞ্চ আলোকিত করলো ঠিক তেমনই একই রাজনৈতিক দলের পথিক হয়েও মেমারির রাজনৈতিক আঙিনায় পরস্পর বিরোধী বলে পরিচিত নেতারা একসাথে মঞ্চ আলোকিত করল যুব সমাজের আইকন সৌরভ সাঁতরার আমন্ত্রণে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য, মেমারি পৌরসভার পৌর প্রধান স্বপন বিষয়ী, মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন ঘোষাল ও সহ-সভাপতি আশীষ ঘোষ দস্তিদার এবং মেমারির এই সময়ের জনপ্রিয় চিকিৎসক অর্ণব কুন্ডু।

সকলেই তার নিজস্ব ভঙ্গিমায় বক্তব্য রাখেন উদ্বোধনী অনুষ্ঠানে। পুজোমন্ডপ উদ্বোধনের শেষে সঙ্গীত পরিবেশন করে সৌপ্তিক অ্যান্ড শোলমেটস ব্যান্ডের সদস্যরা। জানা যায় পুজো উপলক্ষ্যে প্রতিদিন বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা ও সান্ধ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

Related posts

মঙ্গলকোট ব্লক জমিয়তের পক্ষ থেকে ৩০০ দরিদ্র পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ

E Zero Point

মহরমের দিন ফাঁকা বাড়িতে শিশুকে ধর্ষণের অভিযোগ

E Zero Point

মেমারিতে সরকারী সম্পত্তি নষ্ট রোধ হোক

E Zero Point

মতামত দিন