27/04/2024 : 11:31 PM
ক্রিকেটখেলা

পালটে গেল ভারতের কোচ, জেনে নিন রাহুলের জায়গা কে নিলো…

জিরো পয়েন্ট বিশেষ প্রতিবেদন, ২৩ নভেম্বর ২০২৩:


২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্তই দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তি ছিল। বিশ্বকাপ সম্পূর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে সেই চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সেই চুক্তির মেয়াদ বাড়ানো হবে, নাকি নতুন কাউকে কোচের দায়িত্ব দেওয়া হবে সে সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ড ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর পর্যন্ত সময় পাচ্ছে।

তবে তার আগেই পালটে গেল ভারতের কোচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় দলের প্রধান কোচ হলেন ভিভিএস লক্ষ্মণ। তবে শুধু প্রধান কোচই নন, যে কোচিং দল বিশ্বকাপে ভারতীয় দলের দায়িত্ব পেয়েছিল, টি-টোয়েন্টি সিরিজ়ে সেই পুরো দলটিকেই বদলে ফেলা হয়েছে। তা হলে কি ভারতের বিশ্বকাপ না জেতার খেসারত দিচ্ছেন রাহুল দ্রাবিড় ও তাঁর কোচিং টিম? প্রশ্ন উঠেছে তা-ই নিয়ে।

টি-টোয়েন্টি সিরিজ়ে প্রধান কোচের পাশাপাশি বদল হয়েছে ব্যাটিং কোচ, বোলিং কোচ এবং ফিল্ডিং কোচও। বিক্রম রাঠৌরের জায়গায় ভারতের ব্যাটিং কোচ হচ্ছেন সীতাংশু কোটক। তিনি ১৩০টি প্রথম শ্রেণি ও ৮৯টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। তিনি মূলত সৌরাষ্ট্রের রনজি ক্রিকেটার ছিলেন। পরশ মামব্রের জায়গায় ভারতীয় দলের বোলিং কোচ হয়েছেন সাইরাজ বাহুতুলে। আর টি দিলীপের বদলে ফিল্ডিং কোচ হয়েছেন মুনীশ বালি।

ভিভিএস লক্ষ্মণ অবশ্য এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। রাহুল দ্রাবিড় কোচ থাকাকালীন মাঝেমধ্যে ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন লক্ষ্মণ। আর ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে দ্রাবিড় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব সামলেছেন।

Related posts

গুসকরায় শুরু হলো টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা

E Zero Point

হরভজনও আইপিএল ‘খেলছেন না’

E Zero Point

ক্রিকেট ম্যাচে পরিবেশ সচেতনতার বার্তা জামালপুরে

E Zero Point

মতামত দিন