03/05/2024 : 2:07 AM
খেলা

মেমারির সেন্ট ক্লারেট স্কুলে ইন্টার স্কুল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ

জিরো পয়েন্ট নিউজ – সত্যনারায়ন সিকদার, মেমারি, ১৭ মার্চ ২০২৪ :


সারা বাংলা মাদার মেরি ইন্টার স্কুল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৪ অনুষ্ঠিত হলো মেমারির সাতগাছিয়ার সেন্ট ক্লারেট স্কুলের সভা কক্ষে । পশ্চিমবাংলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েকশো খুদে তারা এই প্রতিযোগিতার পরীক্ষায় অংশ নেয় । মার্শাল আর্টের মধ্যে যে সমস্ত রকম ভেদ রয়েছে, তার মধ্যে শোটোকান বিশেষ একটি ভাগ। আত্ম রক্ষার প্রয়োজনে নিবিড় মানসিক ও শারীরক প্রশিক্ষণ প্রয়োজন, আর মার্শাল আর্টের মাধ্যমে যা অর্জন করা যায় । যদিও এখনো পর্যন্ত অলিম্পিক ক্রীড়া প্রতিযোগিতায় শোটোকানকে অন্তর্ভুক্তি করা হয়নি, তবুও এই মার্শালআর্টের চাহিদা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে ।


বর্তমানে সারা বিশ্বে পাঁচ কোটিরও বেশি অনুশীলনকারী রয়েছে। এই খেলার বড় ইতিবাচক দিক হচ্ছে এর মাধ্যমে রাস্তাঘাটে যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে খালি হাত ও পা দিয়েই শত্রুর মোকাবেলা করা যায় এবং যে কোন অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা যায়। মেয়েদের ক্ষেত্রে মার্শাল আর্ট প্রশিক্ষণ স্কুল লেভেল থেকে বিশেষভাবে প্রয়োজন ।


রবিবার এই চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সেন্ট ক্লারেট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান ফাদার পিটার জনসন, বাংলার আই এস কে এফ প্রেসিডেন্ট টোটন দাস, আই এস কে এফ ভাইস প্রেসিডেন্ট পরিতোষ শিকদার, মিস্টার বেশিরুল ইসলাম, পারমিতা ব্যানার্জি, অনুপম দাস, অরিজিৎ মল্লিক এর মত মার্শাল আর্ট এর শিক্ষক শিক্ষিকারা ।

Related posts

আদিবাসী মেয়ে ও মেমারির আর্চারী কোচের ব্রোঞ্জ ও সোনা জয়

E Zero Point

গতকালই ‘ধর্মনিরপেক্ষ দল বিজেপি’, যোগ দিয়ে মেহতাব হোসেন আজ দলত‍্যাগ করলেন

E Zero Point

কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা আর নেই…

E Zero Point

মতামত দিন