30/09/2022 : 8:43 AM
BREAKING NEWS
IPL2021ক্রিকেটখেলা

আইপিএলের এক মরসুমে সবচেয়ে বেশি রান করা পাঁচ ব্যাটসম্যান

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  ১ এপ্রিল ২০২১:


আগামী ৯ এপ্রিল থেকে ভারতে শুরু হতে চলেছে ২০২১ সালের আইপিএল। টুর্নামেন্টে ব্যাট ও বলের হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় বসে ক্রিকেট প্রেমীরা। সেই আবহে দেখে নেওয়া যাক আইপিএলের এক মরসুমে সবচেয়ে বেশি রান করা পাঁচ ব্যাটস্যানের তালিকা।

বিরাট কোহলি

২০১৬ সালের আইপিএলের ফাইনালে পৌঁছেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেবার জ্বলে উঠেছিল অধিনায়ক বিরাট কোহলির ব্যাট। সেবার ১৬ ম্যাচ খেলে ৯৭৩ রান করেছিলেন আরসিবি অধিনায়ক। চারটি শতরান ও সাতটি অর্ধশতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। সেবার বিরাটের সর্বোচ্চ স্কোর ছিল ১১৩। আইপিএলের এক ইনিংসে এত রান আর কোনও ব্যাটসম্যান করতে পারেননি।

ডেভিড ওয়ার্নার

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালের আইপিএলে ১৭ ম্যাচ খেলে ৮৪৮ রান করেছিলেন অস্ট্রেলিয় ওপেনার। সেবার ৯টি অর্ধশতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। ২০১৬ সালের আইপিএল চ্যাম্পিয়নও হয়েছিল ওয়ার্নারের দল।

কেন উইলিয়ামসন

তালিকার তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ২০১৮ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ৭৩৫ রান করেছিলেন কেন। আটটি অর্ধশতরান এসেছিল তাঁর ব্যাট থেকে।

মাইক হাসি

২০১৩ সালের আইপিএলে ৭৩৩ রান করেছিলেন মাইক হাসি। চেন্নাই সুপার কিংসের জার্সিতে এই কীর্তি গড়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান।

ক্রিস গেইল

তালিকার পঞ্চম স্থানেও রয়েছেন ক্রিস গেইল। ২০১৩ সালের আইপিএলে ৭০৮ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। একটি শতরান ও চারটি অর্ধশতরান এসেছে গেইলের ব্যাট থেকে।

Related posts

এমপিএলঃ ক্রিকেট লাভারস ভাটপাড়া, সোনামুখী ক্রিকেট অ্যাকাডেমী সেমিফাইনালে

E Zero Point

মেমারিতে নকআউট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

E Zero Point

ভারত ও বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর ফুটবল

E Zero Point

মতামত দিন