24/04/2024 : 1:36 PM
ক্রিকেটখেলা

৪৫ বলে সেঞ্চুরি

মাত্র ৪৫ বলে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করে সিপিএলে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে দারুণ এক জয় এনে দিয়েছেন নিকোলাস পুরান।

রবিবার ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের দেওয়া ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল গায়ানা। ষষ্ঠ ওভারে শিমরন হেটমায়ার আউট হওয়ার পর খেলতে নামা পুরান দরকারি ১২৬ রানের মধ্যে নিজেই ১০০ রান তুলে দেন। অন্য প্রান্তে নিউজিল্যান্ডের রস টেইলর ২৭ বলে ২৬ করে অপরাজিত থাকেন। পুরানের ফিফটি আসে ২৫ বলে। তখন তার বাউন্ডারি ছিল দুটি, ছক্কা পাঁচটি। পরের ফিফটি করেছেন তিনি মাত্র ২০ বলে। এই সময়েও তিনি মারেন দুটি বাউন্ডারি, পাঁচটি ছক্কা। একপর্যায়ে অবশ্য সেঞ্চুরিটা ধরাছোঁয়ার একটু বাইরেই মনে হচ্ছিল। জয়ের জন্য দলের প্রয়োজন যখন ১৬ রান, সেঞ্চুরির জন্য তখন পুরানের লাগে ১৮। কিউই লেগ স্পিনার ইশ সোধির বলে টানা তিন ছক্কায় দলের জয় আর নিজের সেঞ্চুরিÑ পুরান পূরণ করেন দুটোই।

‘গত দুই বছরের ম্যাচ শেষ করতে পারছিলাম না আমি। কিন্তু আজ আমাকে বড় প্রয়োজন ছিল দলের। জুটি গড়ে আস্কিং রানরেট ১০-এর নিচে রাখার চেষ্টা ছিল আমাদের’ ম্যাচ শেষে বলেছেন পুরান। সিপিএলে এটা তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। ৪০ ও ৪২ বলের দ্রুততম এবং দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির দুটি রেকর্ডই আন্দ্রে রাসেলের, জ্যামাইকা তালাওয়াসের পক্ষে। সব ধরনের টি- টোয়েন্টিতে ৩০ বলের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ক্রিস গেইলের, আইপিএলে। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টির ৩৫ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডের অংশীদার দুজনÑ দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার আর নামিবিয়ার এলপি ভ্যান ডার ওয়েসথুইজেন।

এই জয়ের ফলে গায়ানা ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছে। ত্রিনবাগো নাইট রাইডার্স ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে। সেন্ট লুসিয়া জুকস ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

Related posts

স্টার্লিংয়ের গোলে শেষ মুহূর্তে জয় ইংল্যান্ডের

E Zero Point

মেমারিতে চুণী কাপ ফুটবল প্রতিযোগিতা

E Zero Point

নীরজ চোপড়াঃ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতের রুপো

E Zero Point

মতামত দিন