26/04/2024 : 8:43 PM
আমার বাংলা

গর্ভে সন্তান থাকা কালীন নিয়মিত স্কুলে, দুধের সন্তান কে কোলে নিয়ে উচ্চমাধ্যমিক

জিরো পয়েন্ট নিউজ – মৃত্যুঞ্জয় যশ, মন্তেশ্বর, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ :


ছোট থেকেই শিক্ষিকা হবেন এইটাই স্বপ্ন ছিল মন্তেশ্বর ব্লকে অন্তর্গত মধ্যমগ্রাম প্রেমময়ী উচ্চ বিদ্যালয়ের কলা বিভাগের ছাত্রী ও লড়াকু মেয়ে মামনি হাঁসদা, গর্ভে সন্তান নিয়ে ক্লাস করে গিয়েছেন মামনি, এইবার এই বছরের এক মাসের দুধের শিশুকে কখনো কোলে বা শিশুকে তার বাবার কোলে রেখে২০২৪শে উচ্চ মাধ্যমিক পরীক্ষা প্রস্তুতি নিয়েছেন এবং পরীক্ষা দিচ্ছেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী মামনি হাঁসদা । তার এই প্রচেষ্টার ও লড়াইয়ের পাশে দাঁড়ালেন মন্তেশ্বর পঞ্চয়ের সমিতির সভাপতি আহমদ হোসেন শেখ ও পরিবারের সদস্যরা।

ছোট থেকেই ইচ্ছা শিক্ষিকা হবার তাই দিন আনা দিন খাওয়া ও চরম দারিদ্রতার বিরুদ্ধে দাঁতে দাঁত রেখে পড়াশোনা করার লড়াই চালিয়ে যাচ্ছেন মন্তেশ্বরের মধ্যমগ্রাম প্রেমময়ী উচচ বিদ্যালয়ের ছাত্রী মামনি হাঁসদা।


গর্ভে সন্তান থাকা কালীন নিয়মিত স্কুলে যেতেন ও বাড়িতেও পড়াশোনা করতেন মামনি,অবশেষে ফুট ফুটে দুধের সন্তান কে কোলে নিয়ে স্বামীর সাথে বাসে চড়ে উচচ মাধ্যমিক পরীক্ষা দিতে মন্তেশ্বর সাগর বালা উচ্চ বিদ্যালয়ে পৌঁছান মামনি,কখনো কোলে শিশুকে নিয়ে পরীক্ষা দিচ্ছেন ও কখনো স্বামীর কোলে সন্তানকে দিয়ে দিতেন বলে জানালেন পরীক্ষার্থী।সন্তানকে নিয়ে স্কুলের বাইরে ঠাই বসে শিশুর বাবা ।মামনির বিশ্বাস সে ভালো ফল করবে,তার এই লড়াইয়ের পাশে আছেন বলে আশ্বাস দিলেন মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আহমদ হোসেন শেখ।

Related posts

সিঙ্গুরে আমফানের ক্ষতি পূরণের সাহায্য চাইতে গিয়ে এক মহিলাকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

E Zero Point

বামেদের ধর্মঘটে কালনায় মিশ্র প্রভাব

E Zero Point

শ্রাবণ মাসের প্রথম সোমবারঃ ভক্তদের মধ্যে সামাজিক দূরত্ব উধাও

E Zero Point

মতামত দিন