26/04/2024 : 6:16 PM
Lok Sabha Election2024আমার বাংলাট্রেন্ডিং নিউজ

মেমারির মাঠে ময়দানে লাল ঝান্ডার প্রচার মিছিল

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৩ এপ্রিল ২০২৪ :


আসন্ন লোকসভা নির্বাচন। সোমবার বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী নিরব খাঁয়ের সমর্থনে মেমারির বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত হলো সিপিআইএমের প্রচার মিছিল। এদিন সকালে মেমারি চাঁচাই কবরডাঙ্গা থেকে সিপিআইএম প্রার্থী নীরব খাঁ কে সাথে নিয়ে মিছিল করেন সিপিএমের কর্মী সমর্থকরা। এর পর কামারডাঙ্গা, কাঁঠালবাগান, ডাঙাপাড়া, মহেশপুর হয়ে পাল্লা ৪ নম্বর, চাচাই ১ ও ২ নম্বর ক্যামম্প ও পাল্লা বাজার হয়ে প্রচার মিছিল শেষ হয়। এর মধ্যেই মাঠে কর্মরত কৃষকদের সাথে মাঠে নেমে সরাসরি কৃষকদের সঙ্গে কথা বলেন তিনি। শোনেন কৃষকদের অভাব অভিযোগের কথা।

মিছিল থেকে প্রার্থী নিরব খান সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন এবং তাদের সমস্যার শোনেন। এরপর মিছিল শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন “রাজ্যের চোর তৃণমূলকে মানুষের উৎখাত করতে হবে। চোর এবং ডাকাতকে সরিয়ে শ্রমিক, কৃষক মানুষের কথা সংসদে বলবে এমন মানুষকে নির্বাচিত করে সংসদে পাঠানো অনুরোধ জানান সাধারণ মানুষের কাছে।

কৃষকদের প্রসঙ্গে তিনি আরো বলেন ” শ্রমজীবী মানুষের এই সরকারের প্রতি প্রচুর ক্ষোভ। তাদের প্রতিদিন আড়াইশো টাকার বেশি মজুরি দেওয়া হয় না। বর্তমান সময়ে আড়াইশো টাকা মজুরিতে সংসার চালানো একেবারেই দুর্বিষ। কৃষকদের এই মুহূর্তে দৈনিক মজুরি ৬০০ টাকা হওয়া উচিত বলেও দাবি করেন সিপিএম প্রার্থী নিরব খাঁ।


এর পাশাপাশি তিনি দাবি করেন শ্রমজীবী মানুষেরা ভীষণ কষ্টের মধ্যে রয়েছেন। তাই বামেদের দাবি বছরে তাদের ২০০ দিন কর্মসংস্থান করতে হবে। এদিন তিনি আরো বলেন রাজ্যে কোন কর্মসংস্থান নেই তাই রাজ্য ছেড়ে ভিন রাজ্যে পাড়ি দিতে হচ্ছে বাংলার শ্রমজীবী মানুষকে। জীবন হাতে নিয়ে তাদের করতে হচ্ছে কঠিন পরিশ্রম যেতে হচ্ছে কেরালা কর্ণাটক কিংবা তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে।


তিনি আরো অভিযোগ করেন প্রাকৃতিক দুর্যোগে কৃষকরা প্রায়শই সমস্যার সম্মুখীন হয়েছেন। নষ্ট হয়েছে তাদের ফসল কিন্তু রাজ্য সরকারের কোনো হেলদোল নেই। সহযোগিতা পাওয়া যাচ্ছে না এমনকি কৃষি ঋণ পাওয়ার ক্ষেত্রে সমবায় সমিতি গুলোর কোন আর্থিক সহায়তা পাওয়া যায় না অভিযোগ বাম প্রার্থী নীরব খাঁয়ের।

মেমারি এক ব্লকের পাল্লা চাচায় দলুই বাজার উদয় পল্লী পারিজাত নগর সহ বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে রয়েছে মহিলা বিড়ির শ্রমিক। যাদের মজুরি সরকার নির্ধারিত মজুরি তুলনায় অপেক্ষাকৃত অনেক কম।


দলুই বাজার ২ এলাকা দামোদর নদীর সংলগ্ন বিস্তীর্ণ এলাকায় রয়েছে বালি মাফিয়া দের দৌরত্ব। রাজনৈতিক মদতপুষ্ট অবৈধ বালি বাপিয়াদের ব্যবসার রমরমা রয়েছে ওই এলাকায়। এবং নেতৃত্বে তৃণমূলের জেলা পরিষদের সদস্য ও মেমারি এক ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি নেতৃত্বে এই বালি মাফিয়ার দূরত্ব ক্রমশ বেড়ে চলেছে।

এরপর মঙ্গলবার দুপুরে মেমারির দলীয় কার্যালয়ে দুপুরে মধ্যাহ্ণভোজন সারেন। এরপর পর বিকেল ৪টে থেকে মেমারীর দেউলিয়া গ্রাম থেকে প্রচার মিছিল শুরু হয়। এদিন প্রচার মিছিলে ছিলেন প্রার্থী নীরব খাঁ প্রচারে উপস্থিত থেকে মোট ১২ কিঃমিঃ পথ হাঁটেন। সিপিআইএম জেলা নেতা সনৎ ব্যানার্জি, সুকান্ত কোঙার, প্রশান্ত কুমার, শ্যামল বিশ্বাস, সেখ সাব্বের, হায়দার মন্ডল কাশীনাথ মালিক। দেউলিয়া থেকে মিছিল শুরু হয়ে আলিপুর, সলদা, বরিদপুর, মহেশডাঙ্গা ক্যাম্পে এসে একটি গনশক্তির টেবিল উদ্বোধন করেন তিনি। সেখান থেকে মিছিল করে এসে কেন্না বাজারে শেষ হয়। এরপর সেখানে একটি সংক্ষিপ্ত পথসভা করের প্রার্থী নীরব খাঁ।

 

Related posts

১০০ দিনের কাজের টাকার জন্য ফর্ম ফিলাপ পূর্বস্থলীতে

E Zero Point

মন্তেশ্বর ব্লকের ৮টি উপস্বাস্থ্য কেন্দ্রর উদ্বোধন

E Zero Point

মেমারিতে সরকারী প্রকল্পের পানীয় জলের ট্যাঙ্ক খুলে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ

E Zero Point

মতামত দিন