02/07/2024 : 5:14 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

মেমারিতে দ্রুতগামী ডাম্পারের ধাক্কায় ভাঙলো শিশুদের পার্কের দেওয়াল

জিরো পয়েন্ট নিউজ, এ. এ. আনসারী, মেমারি, ২৯ জুন ২০২৪ :


এই নিয়ে তিন তিনবার মেমারির একটি শিশু উদ্যানের দেওয়ালের একই জায়গায় ধাক্কা মারলো ডাম্পার। আর বরাত জোরে সেই সময় পার্কে কোন বাচ্চা খেলছিল না বলে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় তিনবারই। শনিবার সেই একই দুর্ঘটনার সম্মুখীন হলো শিশু উদ্যানটি।

শনিবার সকাল ৯ টা নাগাদ পূর্ব বর্ধমান জেলার মেমারি মায়েরকোল পাড়ায় কলতান পার্কের দেওয়ালে ধাক্কা মারে একটি দ্রুতগামী ডাম্পার। কলতান পার্কের দেওয়ালটির একাংশ ভেঙে পড়ে ও অন্য অংশটি সম্পূর্ণ হেলে যায়।

প্রত্যক্ষদর্শীর কাছ থেকে জানা যায়, মেমারি হাসপাতাল মোড় থেকে একটি দ্রুতগামী ডাম্পার আসছিল, একই দিক থেকে  একটি দ্রুতগামী যাত্রীবাহী বাস ডাম্পারটিকে ওভারটেক করার সময় ডাম্পারটি নিয়ন্ত্রণ হারিয়ে কলতান পার্কের দেওয়ালে ধাক্কা মারে। সেইসময় এক পথচারী রাস্তা পাড় হচ্ছিলেন, তিনিও ছুটে রাস্তার ওপাড়ে চলে যান। বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় পথচারী।

স্থানীয়দের কাছ থেকে জানা যায় এই নিয়ে তিনবার একই জায়গায় এই দুর্ঘটনা ঘটলো। এখানেই আছে একটি বাচ্চাদের বেসরকারী স্কুল। এমনকি কয়েকটি বেসরকারী স্কুল বাসের বাসস্টপ এটি। ছাত্রছাত্রীরা বাস ধরার জন্য দাঁড়িয়ে থাকে। তাদের দাবী রাস্তার এই জায়গায় স্পীড ব্রেকার কিংবা হাম্পার করা হোক।

প্রসঙ্গগত উল্লেখ্য কলতান পার্কটি মেমারি শহরের সবচেয়ে পুরাতন পার্ক হলেও পার্কের ভগ্নদশা ও শিশুদের খেলার সরঞ্জাম ভেঙে পড়েছে এমনকী পার্কের ভিতরে ঝোঁপঝাড়ে ভর্তি। এর মধ্যে বৈকালে দেখা যায় বাচ্চাদের খেলতে। দীর্ঘ এক দশকের বেশি সময় ধরে পার্কের এই খারাপ অবস্থার জন্য একদিকে যেমন দায়ী প্রশাসনের উদাসিনতা ঠিক তেমনই নাগরিকদের নিস্তবদ্ধতা। ভুক্তভুগী শুধু মাত্র শিশুরা যারা একটি উপযুক্ত খেলার জায়গা পাচ্ছে না মেমারিতে।

Related posts

পোষ্যের চাকরি আইনি অধিকার নয়, জানালো হাইকোর্ট 

E Zero Point

গুসকরায় তৃণমূলের অবস্থান বিক্ষোভ

E Zero Point

পুজোর ভীড় নিয়ন্ত্রণে রাজ্যের শীর্ষ আমলাদের রিপোর্ট  তলব হাইকোর্টের 

E Zero Point

মতামত দিন