28/09/2024 : 6:33 AM
বিনোদন

সংলাপ এক লড়াকু অধ্যায়ের নাম

জিরো পয়েন্ট নিউজ – পরাগ জ্যোতি ঘোষ, মঙ্গলকোট, ১৯ সেপ্টেম্বর ২০২৪ :


আজ এক লড়াকু ছেলের গল্প শোনাবো ।সম্প্রতি আকাশআটে সুপারস্টার উইনার হয়েছে সে। নাম তার সংলাপ ।বয়স ২১ ।মঙ্গলকোটের সালন্দা গায়ে সম্ভ্রান্ত দরিদ্র ব্রাহ্মণ বংশে জন্ম তার ।বাবা বিকাশ রায় কোনরকমে একটি ছোট্ট চায়ের দোকান চালিয়ে সংসার প্রতিপালন করেন। মা প্রিয়া সংলাপ আর তার ছোট ভাই স্নেহ কে নিয়ে স্বপ্ন দেখেন দিন বদলানোর। ছোট থেকেই সংলাপের গান বাজনার প্রতি প্রবল আসক্তি। এ টান তার এসেছে বাবার কাছ থেকেই। বাবা গান-বাজনা অভিনয় প্রভৃতিতে পারদর্শী ছিল কিন্তু অভাবের তাড়নায় সে আশা মরে গেছে। তাই নিজের সেই মরে যাওয়া স্বপ্নটাকে সংলাপের ভিতর দিয়ে পূরণ করার আপ্রাণ চেষ্টা করে আসছেন তিনি। অভাব যতই থাকুক সংলাপের গান বাজনার জন্য যা যা করার তিনি তা করেছেন।

সংলাপ পড়াশোনাততেও ভালো। সদ্য স্নাতক হয়েছে সে। বাবা তাকে আরো পড়ানোর কথা বললে সে বলে আর পড়বো না ।আমি গান নিয়েই থাকব তাতে তার ভাগ্যে যা আছে তাই হবে। এরপরই শুরু হয় কঠোর পরিশ্রম। শ্যামনগরের অজিত হালদার তার সংগীতের গুরু ।শাস্ত্রীয় সংগীতে সেখানে সে শিক্ষা লাভ করছে। এরই মধ্যে সে আকাশ আট থেকে অডিশনের ডাক পায়। এবং আকাশ আটে সদ্য হয়ে যাওয়া সুপারস্টার উইনার হয়েছে ।

এই দৃশ্য আকাশ আট দেখিয়েছে গত ১৫ই এবং ১৬ সেপ্টেম্বর ।সংলাপের কন্ঠে গাওয়া গানগুলি সকলকে মুগ্ধ করেছে ।সংলাপ তার বাবার প্রতি অত্যন্ত কৃতজ্ঞ। সে বলে বাবা না থাকলে এই সাফল্য আসতো না ।তার একটাই আশা বাবার মরে যাওয়া শিল্পী সত্তাকে আবার জাগিয়ে তোলা। আর তা জাগাতে হলে প্রচুর রোজগার করতে হবে। সে চায় বড় গায়ক হয়ে বাবাকে একেবারে স্বাধীন করে দিতে।

ভাই স্নেহকেও সে খুব ভালোবাসে ।সে জানায় ভাই স্নেহ অভিনয় করতে খুব ভালোবাসে ।তাই ভাইকে বড় অভিনেতা বানাতে চায় সে। বিকাশ বাবু বলেন তিনি ছেলের কৃতিত্বে গর্বিত। তিনি চান তার ছেলে আরও বড় হোক। তিনি আরো বলেন টাকা পয়সা ধন দৌলতের থেকেও সংগীত অনেক উপরে। তাদের বাড়িতে অনেক ঐতিহ্যময় ঠাকুর দেবতা আছেন। সানন্দা রায় বাড়ি খুবই পরিচিত। তিনি চান সংলাপ যেন বড় হয়ে সেই ঐতিহ্যটাকে ফিরিয়ে আনতে পারে।

Related posts

নারীর প্রতি বৈষম্য বিশ্বজুড়েঃ এবার সেই নিয়ে মিউজিক ভিডিও

E Zero Point

একাডেমিতে চলছে মাইকেল বোসের একক চিত্র প্রদর্শনী

E Zero Point

ওমেন টাইমস “মিস এবং মিসেস নিউ ইয়ার 2023” এবং “ফ্যাশন অ্যাচিভারস অ্যাওয়ার্ডস” অনুষ্ঠান

E Zero Point

মতামত দিন