04/05/2024 : 3:43 PM
খেলা

সেরেনাকে হারিয়ে ফাইনালে আজারেঙ্কা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক১১ সেপ্টেম্বর, ২০২০:


জয়ের ধারাটা ধরে রাখতে পারলেন না সেরেনা উইলিয়ামস। ইউএস ওপেনের সেমি-ফাইনালে এসে হেরে গেলেন বহুল চেনা প্রতিপক্ষ ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে। ফলে সাম্প্রতিক সময়ে গ্র্যান্ড স্ল্যাম জেতার খরা আরও দীর্ঘায়িত হলে যুক্তরাষ্ট্রের তারকা এই খেলোয়াড়ের।

নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে বৃহস্পতিবার ইউএস ওপেনের শেষ চারের লড়াইয়ে শুরুটা দারুণ করেছিলেন সেরেনা। কিন্তু পরের দুই সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান বেলারুশ তারকা আজারেঙ্কা।

এক ঘণ্টার ৫৬ মিনিট লড়াই শেষে সেরেনাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন আজারেঙ্কা। শনিবারের ফাইনালে এই বেলারুশ তারকা মুখোমুখি হবেন জাপানের নওমি ওসাকার সঙ্গে।

দিনের প্রথম সেমি-ফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিকে ৭-৬, ৩-৬, ৬-৩ গেমে হারান ২২ বছর বয়সী ওসাকা।

নারী এককে সাবেক র‍্যাঙ্কিং শীর্ষ আজারেঙ্কা সাত বছর পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছেন। সবশেষ ২০১৩ সালে এই ইউএস ওপেনেই ফাইনাল খেলেছিলেন তিনি, হেরে গিয়েছিলেন সেরেনার কাছে।

সাত বছর আবার গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে উঠতে পেরে উচ্ছ্বসিত ৩১ বছর বয়সী আজারেঙ্কা- “এই সুযোগে আমি খুবই উচ্ছ্বসিত। সেমি-ফাইনালে এমন একজনের সঙ্গে খেলতে পেরেও আমি সম্মানিত বোধ করছি।”

কোনো গ্র্যান্ড স্ল্যাম লড়াইয়ে এর আগে কখনোই সেরেনাকে হারাতে পারেননি আজারেঙ্কা। প্রথম সেটে হেরে যাওয়ার পর ধারণা করা হচ্ছিল আবারও হারতে যাচ্ছেন তিনি। কিন্তু পরের দুই সেটে অসাধারণ পারফরম্যান্সে সেই ধারণা পাল্টে দেন আজারেঙ্কা।

“আমি আগেও এখানে খেলেছি। কবে আজকের দিনটা ছিল অন্যরকম।”

Related posts

জামালপুর যুব সংঘ ক্লাব এর ক্রিকেট খেলা করোনা বিধির কারণে বন্ধ

E Zero Point

আদিবাসী ইয়ংস্টার ক্লাবের একদিনের ফুটবল টুর্নামেন্ট

E Zero Point

মেমারি প্রিমিয়াম লিগের শুভ উদ্বোধন

E Zero Point

মতামত দিন