19/03/2024 : 4:41 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

কোভিড বিধি মেনে মেমারিতে জগৎ গৌরি মায়ের পুজো শুরু

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ১২ সেপ্টেম্বর ২০২১:


গত দু’বছর ধরে করোনা গ্রাস করেছে বাঙালির বিভিন্ন আনন্দের উৎসব কে। করোনা আবহে প্রশাসনিক সিদ্ধান্তে বন্ধ পূর্ব বর্ধমান জেলার ঐতিহ্যবাহী মেলাগুলির মধ্যে অন্যতম মেমারি থানা এলাকার চোটখন্ডের জগৎ গৌরি মা এর ঝাপানের মেলা। তাই শুনশান মেলা তলা, বসেনি কোন দোকান পাট। শুধুমাত্র প্রশাসনিক নির্দেশে করোনা বিধি মেনে সকাল থেকেই চলছে জগৎ গৌরি মায়ের পূজা অর্চনা ও বলিদান।

দর্শনার্থীরা কোভিড বিধি প্রশাসনিক নির্দেশ মেনে সকলেই মাস্ক পড়ে লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে একে একে তাদের পূজা দিচ্ছেন। এরইমধ্যে ব্যতিক্রম কিছু ব্যক্তি যারা মাস্ক ছাড়া এসেছেন তাদের কে স্থানীয় দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে মাস্ক প্রদান করা হচ্ছে। পূণ্যার্থীদের সুবিধার্থে মহিলা ও পুরুষদের পৃথক লাইন করা হয়েছে। সকাল থেকেই দেখা যাচ্ছে এলাকার বিভিন্ন গ্রাম থেকে পুণ্যার্থীরা পুজো দিতে চোটখন্ডের জগৎ গৌরি মায়ের মন্দিরে আসছে।

কোন রকম বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকেই মন্দির প্রাঙ্গণে দেখা গেল মেমারি থানার পুলিশ প্রশাসনকে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পূজা দিতে বিরক্তও বোধ করছেন না পুণ্যার্থীরা।

জনৈক দর্শনার্থী সকলের কাছে আবেদম করেন যে, আগামী বছর যাতে আমরা সবাই আগের মত করে একসাথে মিলেমিশে আনন্দ উৎসবে মেতে উঠি তার জন্য করোনা কে হারাতে সকলের কাছে আবেদন সকলে মাস্ক পড়ুন, করোনা বিধি মেনে চলুন।



Related posts

বর্ধমানে কার্জন গেট চত্বরে চৈত্র সেলে করোনা সচেতনতা

E Zero Point

দাদার অনুগামীদের পক্ষ থেকে কৃতি ছাত্র দুঃস্থ ছাত্রকে সংবর্ধনা ও সাহায্য

E Zero Point

পূর্ব বর্ধমানে ঝড়ের গতিতে করোনা সংক্রমণ, আজ আক্রান্ত ৩২১ জন, মৃত্যু ১ জন

E Zero Point

মতামত দিন