17/04/2024 : 8:01 AM
অন্যান্য

আসুন সকলে মিলে, সকলের জন্য কিছু করি | পিয়ালী মালাকার

সম্পাদক সমীপেষু


আসুন সকলে মিলে, সকলের জন্য কিছু করি


-পিয়ালী মালাকার, মেমারি, পূর্ব বর্ধমান

বর্তমান পরিস্থিতে আমরা সবাই খুবই উদ্বিগ্ন কোরোনার তান্ডবে। সবাই জানে কি করতে হবে কি হবে না। আমি একটু অন্য বিষয়ে আলোকপাত করতে চাই।
শুধু মাত্র মানবজাতি সংকটের মুখে, কোনো পশু পাখি বা জীবজন্তু নয়।আর এটা এখন ও একটা নির্দিষ্ট শ্রেণীর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে, যারা বিদেশ থেকে এসেছে এবং তাদের সংস্পর্শে যারা এসেছে। তবে আগামী কিছু দিনের মধ্যেই বোঝা যাবে এটি নিয়ন্ত্রন করা সম্ভব নাকি উল্টো টা হচ্ছে (কিছু উচ্চ অশিক্ষিতের জন্য)।
কেন্দ্র ও রাজ‍্য সরকার গুলি যথাযথ চেষ্টা করছে। দিন রাত জেগে পরিশেবা দিচ্ছে অনেকেই, তাদের নিরলস প্রচেষ্টা কে কুর্নিশ জানায়।
এই পরিস্থিতিতে মধ‍্যবিত্ত, নিম্নবিত্ত সকল পরিবার ই বিভিন্ন সমস‍্যায় পরেছেন। তবুও সামাজিক দায়বদ্ধতা থেকেই যাই একজন দায়িত্ব শীল নাগরিক হিসাবে। যারা রুটি রুজি জন্য অন‍্যের উপর নির্ভর(আমাদের আশেপাশে পথে ঘাটে পরে থাকা মানুষ, হত দরিদ্র, হকার বা পরিচালক পরিচালিকা আরো অনেকে কাউকে ছোট করতে নয় বুজতে সুবিধা হবে তাই উল্লেখ করলাম) নিজেদের সামর্থ অনুযায়ী তাদের একজন বা দুজনকে কিছু সাহায্য করা (আগামী 2সপ্তাহ)কিছু শুকনো খাবার(ব্রেড, মুড়ি, চিড়ে, চাল) দিয়ে , যাতে খাদ্য সংগ্রহ এর জন্য বাইরে বেরোতে না হয়। আর একটি সাবান অবশ্যই। এবং তাকে বোঝানো ও সচেতন করা। এবং প্রয়োজন হলে সাহায্যে র প্রতিশ্রুতি দেওয়া।আমরা একটু স্বচ্ছল পরিবার গুলো যদি একটু এগিয়ে আসি তাহলে এই পরিস্থিতি সামাল দেওয়া যাবে কিনা জানি না। তবু চেষ্টা করতে দোষ কি। সমাজের জন্য একটু না হয় করলাম, কত হাতখরচা তো হিসেব না করেই করি।
আমি ভুল হতে পারি, চিন্তা হচ্ছে নিজের পরিবার, পরিজন, সবার জন্য। তাই মনে হলো, সকলের সাথে শেয়ার করলাম।
সম্পূর্ণ নিজের ব‍্যক্তিগত মতামত। ভুল ক্রুটি হলে মার্জনা করবেন।
হয়ত অনেকেই সমালোচনা করবেন জানি, দয়াকরে ভালো না লাগলে এড়িয়ে যাবেন।
ধন্যবাদ।
সকলে ভালো থাকুন , সুস্থ থাকুন।

 

Related posts

লকডাউনের তৃতীয় দফাতেও অন্নদান সেবা চালু থাকবে বর্ধমানের গুরুদুয়ারে

E Zero Point

গভীর রাতে ফের ভূমিকম্পে কাঁপল আসাম

E Zero Point

চলো গ্রামে যাই কর্মসূচিতে বাড়ি বাড়ি জনসংযোগ ব্লক সভাপতি

E Zero Point