29/03/2024 : 2:43 PM
অন্যান্য

করোনা সঙ্কটে পথবাসীদের পাশে মেমারির এক ঝাঁক যুবক-যুবতী | ‘আঁচল’-এর সামাজিক উদ্দ্যোগ

বিশেষ সংবাদদাতা, মেমারিঃ বড় সঙ্কটের মধ্যে আছে গোটা বিশ্ববাসী । একটি ক্ষুদ্রকণা করোনা  আজ গৃহবন্দী করেছে সকল মানুষকে । সর্বক্ষণ মৃত্যু ভয় তাড়া করে চলেছে । একমাত্র সর্বশক্তিমানই পারেন মানুষকে এই বিপদ থেকে মুক্তি দিতে । তাই এই বিপদে তাকে স্মরণ করা ছাড়া আর কি ই বা করতে পারে মানুষ । জ্ঞানের আলোয় আলোকিত এক ঝাঁক বিজ্ঞানী মানুষ যেমন করোনার প্রকোপ থেকে বাঁচার জন্য কাজ করে চলেছে ঠিক তেমনই দেশের প্রশাসন তার কর্তব্য। আমাদের রাজ্য সরকার ও প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন ।

এর পাশাপাশি , এই চরম সঙ্কটের সময় মানুষের পাশে থাকার অঙ্গীকার গ্রহণ করেছে মেমারির এক ঝাঁক যুবক-যুবতী। টিম আঁচল । মেমারি শহরের এক সমাজসেবী সংগঠন। আঁচলের পক্ষ থেকে জানানো হয় কিছু মানুষ কে সারা বছর খাবার দেয়া হয় । টিম আঁচল ভেবেছে , ওই মানুষ গুলোর পাশাপাশি , মেমারির সমস্ত পথবাসী , ভিখারি , দিনমজুর ইত্যাদি যারা এই সময় খাদ্য সঙ্কটে আছে তাদের ও খাবার সরবরাহ করবে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয় ।’ আঁচল ‘ দলগত উদ্দ্যোগ এ বিশ্বাস করে । এই উদ্দ্যোগে আঁচলের প্রতিটি সদস্য তাদের সাধ্য মতো সাহায্য করছে । এছাড়াও মেমারিবাসী কেউ আমার পাশে পেয়েছি , কেউ খাবারের যোগান দিয়ে , কেউ টাকা দিয়ে বা কেউ অন্যান জিনিষ দিয়ে আমাদের পাশে থেকেছেন । এছাড়া টিম আঁচল যাতে বিনা বাঁধায় এই কাজ করতে পারে, তাতে মেমারির প্রশাসন ও মেমারি থানা আঁচল কে সাহায্য করেছে । লকডাউনের পরিস্থিতিতে শর্মিষ্ঠা নায়েক, কবিতা দাস, মুসকান, বুবাই চক্রবর্তী, শাজাহান, শ্বাশতী দাস, শিল্পী নায়েক, শুভাশীষ সহ টিম আঁচলের সকল সদস্য মেমারিবাসীর কাছে এক নির্দশন হয়ে রইল।

প্রসঙ্গগত উল্লেখ্য গত জিরো পয়েন্ট সংবাদপত্র আয়োজিত নজরুল উৎসব-২০১৯-এ জিরো পয়েন্ট অ্যাওয়ার্ড পেয়েছে তাদের সামাজিক কর্মকান্ডের জন্য।

Related posts

জেলার জেলায় আমফানের তান্ডব, আগামী ৩ ঘণ্টায় ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ঝড় বইবে পূর্ব বর্ধমানেও

E Zero Point

মিথ্যে প্রচার করছে ভারত, ভারতীয় সংবাদ মাধ্যমকে চিনের দোষারোপ

E Zero Point

গুসকরা পৌরসভার ১৫০ জন করোনাযোদ্ধাকে সম্মানিত করলেন বিধায়ক অভেদানন্দ থান্দার

E Zero Point