05/10/2022 : 3:57 AM
BREAKING NEWS
অন্যান্য

মানুষ মানুষের জন্য – মেমারি কলেজপাড়ার নাগরিকবৃন্দের খাদ্যসামগ্রী দান

স্টাফ রিপোর্টার, মেমারিঃ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে  মারণ ভাইরাস করোনা। সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। গত ৪ এপ্রিল লকডাউনের সময় সাধারণ দুঃস্থ ও খেটে খাওয়া মানুষকে বাড়ির মধ্যে রাখতে প্রয়োজনীয় খাদ্য দ্রব্য দান করল মেমারি পৌরসভার ১নং ওয়ার্ডের কলেজ পাড়ার নাগরিকবৃন্দ। লকডাউনে যখন মেমারির কিছু সেচ্ছাসেবী সংগঠন, ভবঘুরে মানুষদের তাদের নিত্যসেবা প্রদান করে যাচ্ছে কিংবা রাজ্যসরকারের রাজনৈতিক শাসক নেতৃ্ত্ব বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে অন্নসামগ্রী দান করছেন দুঃস্থ এলাকাবাসীদের মধ্যে তখন এই প্রথম মেমারি ১নং ওয়ার্ডের কলেজ পাড়ার স্থানীয় বাসিন্দারাই অসহায় প্রতিবেশীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন।

কলেজ পাড়ার সৌমিত্র প্রামানিক জানান যে, আজকের এই খাদ্যদ্রব্য দানে ছিল ২ কিলো চাল, ৫০০ আলু, লবন, বিস্কুট, সোয়াবিন, মুড়ি ও হাতধোয়ার জন্য সাবান। প্রাথমিকভাবে ২০৩ জনকে এই সাহায্য করা হল।

আয়োজকদের মধ্যে প্রসেনজিত যাদব জানান মাত্র একরাতের চিন্তায় তারা এই আয়োজন করায় কলেজ পাড়ার অনেক মানুষ যেমন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তেমনই অনেক অসহায় মানুষকে আমরা দান করতে পারিনি, তাদের নামের লিষ্ট করে নেওয়া হয়েছে। আগামীদিনে আবার এই খাদ্যসামগ্রী দান করা হবে।

কলেজ পাড়ার বাসিন্দ ও লালল ষ্ট্রীং ব্যান্ডের সুমন চ্যাটার্জী জানান যে, এই ধরনের আরাজৈনিতক আয়োজন মেমারিবাসীর কাছে উদাহরণ স্বরুপ। মানুষ মানুষের জন্য এটাই হোক করোনার মত ভয়াবহ পরিস্থিতিতে সকল মানুষের এক সুর। 

 

Related posts

জনতা কার্ফু! শনিবার মাঝরাত থেকেই চলবে না কোনও যাত্রীবাহী ট্রেন : রেল মন্ত্রক

E Zero Point

জামালপুর ব্লকে ২০০০ পরিবারের জন্য ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

E Zero Point

মেমারিতেও ন’টা থেকে ৯ মিনিট, মোদির ডাকে জ্বললো প্রদীপ….বাজলো শঙ্খও, সঙ্গে শব্দ বাজিও…এরপর কি হবে?

E Zero Point