29/09/2022 : 4:22 AM
BREAKING NEWS
অন্যান্য

লকডাউনে অমানবিক আচরণ বধিষ্ণু চাষীর – প্রান কাঁদল প্রান্তিক চাষী লখাই-এর

পরাগজ্যোতি ঘোষ, মঙ্গলকোট: লকডাউনে একদিকে নির্মম অমানবিক চিত্র আর অপর দিকে দেখা গেল এক মানবিক দৃশ্য। ঘটনাটি ঘটেছে মঙ্গলকোটের। চকপরাগ গ্রামে। গ্রামের ধনবান চাষী সালাম মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ এনেছেন দুমকা থেকে আসা সাঁওতাল শ্রমিকেরা। তাদের অভিযোগ তিন মাস ধরে তারা ঐ চাষীর জমিতে কাজ করছেন। লকডাউনে তারা দেশের বাড়ীতে ফিরতে চান। অথচ সালাম মণ্ডল তাদের যেতে দিচ্ছেননা এবং বকেয়া মজুরীও দিচ্ছেন না। এমনকি রাতের দিকে তাদের মহিলাদের সঙ্গে অমানবিক আচরণ করার চেষ্টা করছেন তারা। এবিষয়ে তারা স্থানীয় থানায় জানিয়েছেন আজ।

অপরদিকে এই সব মানুষদের পাশে দাঁড়িয়েছেন জালপাড়া গ্রামের প্রান্তিক চাষী লখাই মণ্ডল। স্থানীয় সাঁওতাল যূবকদের সাহায্যে রেঁধে খাওয়ালেন এই সব শ্রমিকদের। লখাই বাবু বলেন তিনি ভীষণ কষ্ট পেয়েছেন এদের অবস্থা দেখে। যদি তাঁকে ভিক্ষাও করতে হয় করবেন কিন্তু এই মানুষদের মুখে তিনি যত দিন পারবেন অন্ন তুলে দেবেন।

সন্ধ্যা বেলায় স্থানীয় তৃণমূল নেতা পতিত পাবন মণ্ডল জানান, বিষয়টি তিনি দেখছেন এবং মানুষ গুলোকে কুয়োতলা বাস স্ট্যান্ডে পঞ্চায়েত ব্যবসা ভবনের দোতলায় থাকার ব্যবস্থা করেছেন। তিনি আশ্বাস দেন সবদিক বিচার বিবেচনা করে শ্রমিকেরা রাতে সুবিচার পান তার ব্যবস্থা তিনি করবেন। ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় চাপা উত্তেজনা রয়েছে।

Related posts

কাটোয়ায় সুভাষ উৎসব

E Zero Point

আবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, লকডাউনের মেয়াদবৃদ্ধির বার্তাও দিতে পারেন

E Zero Point

করোনা ভাইরাস নিয়ে সচেতনতা মঙ্গলকোটে

E Zero Point