03/02/2023 : 7:01 PM
অন্যান্য

“লকডাউন সম্ভবত বাড়ানো হতে পারে,” সর্বদলীয় বৈঠকে পরামর্শ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সংবাদ সংস্থাঃ দেশের এই লকডাউন পরিস্থিতিতেও করোনা ভাইরাস সংক্রমণের জের বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে গত কাল যেমন জনগণকে লকডাউন নিয়ে জল্পনা না বাড়িয়ে শান্ত থাকার আবেদন জানায় কেন্দ্র এবং জানানো হয় যে কোনও সিদ্ধান্ত নেওয়া হলে তা নিয়ে ঘোষণা করা হবে।

আজ সব দলের নেতাদের সঙ্গে এক বৈঠকে বলেন যে তিনি মুখ্যমন্ত্রীদের সঙ্গে পরামর্শ করবেন অবশ্যই। তবে সম্ভবত লকডাউন এত তাড়াতাড়ি শেষ হতে পারে বলে মনে হয় না। প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের-এর পরে জীবন আর আগের মতো হবে না, হয় তা প্রাক-করোনা এবং উত্তর-করোনো হবে।”  প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে রাজনৈতিক নেতাদের বলেন, “ব্যাপকভাবে আচরণমূলক, সামাজিক ও ব্যক্তিগত পরিবর্তন সাধন করতে হবে।” করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই নিয়ে আলোচনা করতেই প্রধানমন্ত্রী এই বৈঠকটি ডাকেন।

মহামারী রোধে ১৩০ কোটি মানুষ এখন লকডাউনে রয়েছেন, যা ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা এবং প্রধানমন্ত্রী এই লকডাউন আরও বাড়ানোর হবে কিনা সেই বিষয়ে এই সপ্তাহেই সিদ্ধান্ত নেবেন। সিদ্ধান্ত নেওয়ার আগে শনিবার তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের সঙ্গে দ্বিতীয় বৈঠক করবেন।

অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ানোর ডাক দিয়েছে তেলাঙ্গানা, উত্তরপ্রদেশ এবং অসমের মতো রাজ্যগুলি। তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী তো জুন মাস পর্যন্ত লকডাউন জারি রাখার আবেদন জানিয়েছেন কেন্দ্রকে। এদিকে নয়ডা সহ উত্তরপ্রদেশের মোট ১৫টি জেলা সম্পূর্ণ ভাবে সিল করা হয়েছে। মুম্বইতে মেয়াদ বাড়ানো হয়েছে লকডাউনের। পশ্চিমবঙ্গেও কিছু এলাকা হটস্পট বলে চিহ্নিত করা হয়েছে।

Related posts

তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ভাতারে ঈদ উপলক্ষে বস্ত্রদান

E Zero Point

মাইক হাতে পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

মান খোয়ানোর ইতিকথা : লকডাউনে একটু নিজেকে দেখুন

E Zero Point