03/02/2023 : 3:06 AM
অন্যান্য

‘বাংলার গর্ব মমতা’য় নির্ধারিত রাজ্যে ১২টি করোনার মাইক্রোস্পট কেন্দ্র

সংবাদ সংস্থাঃ করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সর্বাত্মক চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই দ্বিতীয় দফায় লকডাউন বর্ধিত করেছেন। এবং করোনা সংক্রমণে রাজ্যের মাইক্রোস্পটগুলিও চিহ্নিত করে দিলেন তিনি। ‘বাংলার গর্ব মমতা’র টুইটার হ্যান্ডেলে তা পোস্ট করে জানিয়েও দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। করোনার বিরুদ্ধে লড়াই চালাতে তিনি লকডাউন মানতে পরামর্শ দিচ্ছেন, আবার জীবন-জীবিকার জন্য সামাজিক দূরত্বকে মান্যতা দিয়ে ছাড়ও দিচ্ছেন। এই পরিপ্রেক্ষিতেই তৃণমূলের তরফে রাজ্যের কোভিড-১৯ মাইক্রোস্পটগুলি প্রকাশ করা হল।

এদিন এই টুইটে প্রকাশ্যে এসেছে রাজ্যের যে ১২টি্ মাইক্রোস্পট, সেগুলি হল- আলিপুর, তেহট্ট, এগরা, শিবপুর, পণ্ডিতিয়া রোড, নয়াবাদ, কালিম্পং, সালকিয়া, হলদিয়া, দমদম, সল্টলেক ও মহেশতলা। ডাটা অ্যানালিসিস সেলের দ্বারা এই স্পটগুলি চিহ্নিত করা হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দলের পক্ষ থেকে এই পোস্ট করে সাবধান করা হয়েছে মানুষজনকে। ওই জায়গাগুলিতে আরও কঠোর হয়েছে প্রশাসন। অতিরিক্ত পুলিশ নামিয়ে রাজ্য সরকার এলাকা নিয়ন্ত্রণে রাখছে। আবার ব্যবহার করা হচ্ছে ড্রোনও।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই টুইট পোস্টের মাধ্যমে বার্তা দিলেন- সতর্ক থাকুন, সাবধান থাকুন। প্রশাসন আপনার পাশে আছে, প্রশাসনের সাথে সহযোগিতা করুন। তাহলেই করোনা দূর হবে। করোনার বিরুদ্ধে যুদ্ধে জিতব আমরা।

Related posts

২২ শে মার্চ ‘জনতা কার্ফু’ সকাল ৭ থেকে রাত ৯টা পর্যন্ত : প্রধানমন্ত্রী

E Zero Point

ধারাবাহিক গল্পঃ নীভা থেকে নীভাদেবী হয়ে ওঠার কাহিনী (প্রথম পর্ব) ~ সুতপা দত্ত

E Zero Point

লকডাউন 3.0 : কেন্দ্র সরকার ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ালো

E Zero Point

মতামত দিন