07/10/2022 : 11:53 AM
BREAKING NEWS
অন্যান্য

লকডাউনে ভারতীয়দের বিশেষ অনুরোধ করলেন বিশ্বের ক্ষুদ্রতম মহিলা

সংবাদ সংস্থাঃ এখন দেশের পরিস্থিতি অনেকটাই উদ্বেগজনক। এই নিয়ে দেশের রাজ্যের সব সরকার অনেকটাই চিন্তিত। বার বার সবাই বলছে দেশবাসী যেনো নিয়ম ভঙ্গ না করে সবাই যেনো বাড়ির মধ্যেই থেকে। এদিকে বিভিন্ন বিশেষ মানুষ জন বার বার বলে যাচ্ছে একই কথা। দেশের ২১ দিনের লক ডাউন গতকাল শেষ হয়ে গেছে, এবার ফের নতুন ১৯ দিনের লক ডাউন শুরু হয়ে গেছে। আগামী ৩ রা মে পর্যন্ত চলবে এই লক ডাউন ততদিন পর্যন্ত সবাইকে বাড়িতে থাকার জন্য অনুরোধ করছে সবাই।

এবার সেই তালিকায় নাম লেখালো পৃথিবীর ক্ষুদ্রতম নারী। জ্যোতি আমগে তিনি এবার স্যোশাল ডিস্টেন্সিং সাথে বাড়িতে থাকার অনুরোধ জানালো সবাইকে। তিনি পৃথিবীর সব থেকে ছোট মানুষ। তার উচ্চতা ৬২.৮ সেমি। তিনি গোলাপী পোশাকে, মুখে মাস্ক পরে কালো জুতা পরে হাত জোড় করে সবার কাছে অনুরোধ করেছে যে সবাই যেনো বাড়ির ভেতরেই থাকে। তারা যেনো কোনো মতেই বাড়ির থেকে বের না হয়। কারণ করোনাকে আহারাতে হলে এই নিয়ম আমাদের সবাইকে মানতেই হবে।

সম্প্রতি মহারাষ্ট্রের নাগপুরে পুলিশের সাথে রাস্তায় নেমে করোনার ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউনের সহায়তা করার জন্য অনুরোধ করেছিলেন। নাগপুর পুলিশ জ্যোতি আমগেকে, পুলিশের জিপের উপরে দাঁড় করিয়েছিল এবং সে মাইকে নিয়ে লোকজনকে করোনার কাছ থেকে যুদ্ধে সহায়তা করতে বলে।  তিনি জনগণকে যতদূর সম্ভব বাড়ির ভিতরে থাকতে অনুরোধ করেন। তিনি বলেছিলেন যে লোকেরা লকডাউন নিয়ম মানছে না। জ্যোতি আমগে জানান যে নাগপুর পুলিশ তাকে মারাত্মক সংক্রমণ সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার এবং সংক্রমণের শৃঙ্খলা ভাঙতে সহায়তা করার জন্য লোকদের ঘরে ঘরে থাকার অনুরোধ জানিয়ে প্রচার করতে বলেন। তিনি নিজেই একজন অভিনেত্রী এবং প্রকাশ করেছেন যে করোনার ভাইরাস ছড়িয়ে যাওয়ার পরে, তিনিও তার সমস্ত আন্তর্জাতিক চুক্তি বাতিল করে দিয়েছেন এবং লকডাউনের পরে ঘরে বসে আছেন।

প্রথমে প্রধানমন্ত্রী জানিয়েছিল ২১ দিনের সময় দরকার করোনার সাইকেলকে ভাঙতে, কিন্তু এবার আরও সময় নেওয়া হয়েছে, এই আগামী কয়েকটা দিনে যাতে মানুষ নিয়ম মেনে স্যোশাল ডিস্টেন্সিং বজায় রাখে, বাড়িতে থাকে। তাহলেই সহজে করোনা ভাইরাসের সাথে যুদ্ধে জয়লাভ করা যাবে। এদিকে বার বার বলা হয়েছে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে সাথে স্যানিটাইজার দিয়ে হাত ধুতে। এই সব নিয়ম পালন করলেই সহজেই করোনাকে দূরে সড়িয়ে রাখা যাবে বলে জানা গেছে।

Related posts

তৃণমূল ছাত্র নেতা মুকেশ শর্মার উদ্যোগে ৩৫০ জনকে খাদ্যসামগ্রী প্রদান

E Zero Point

রসুলপুরের কোলেপাড়ায় আটকে থাকা পরিযায়ী শ্রমিকের পাশে ফেসবুক গ্রুপ

E Zero Point

প্রাক্তণ প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর অবস্থা স্থিতিশীল

E Zero Point

মতামত দিন