19/05/2024 : 2:33 PM
অন্যান্য

করোনার র‌্যাপিড টেস্টের সংখ্যা বাড়াতে রাজ্য সরকারের বিরুদ্ধে মেমারিতে সিটুর প্রতিবাদ কর্মসূচী

নূর আহমেদ, মেমারিঃ গত ১৫ এপ্রিল সারা রাজ্যজুড়ে বিভিন্ন বাম সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ দিবস কর্মসূচী গ্রহণ করা হয়। উক্ত কর্মসূচীতে জেলার বিভিন্ন শহরের সাথে সাথে মেমারির চকদিঘী মোড়ে বামসংগঠন সিটুর উদ্দ্যোগে মৌন প্রতিবাদ করা হয়। করোনার জন্য লকডাউনের পরিস্থিতিতে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক ব্যর্থতার ছবি পোষ্টারের মাধ্যমে  তুলে ধরেন বাম কর্মীরা।

মেমারি -১ পশ্চিম এরিয়া কমিটির সি.আই.টি.ইউ.-এর সাধারণ সম্পাদক পীযুষ বিশ্বাস জানান যে, করোনার জন্য যে হারে র‌্যাপিড টেষ্ট হওয়া দরকার, সেই হারে রাজ্যে টেষ্ট হচ্ছে না। করোনায় মৃত্যু সংক্রান্ত তথ্য গোপন করছেন রাজ্য সরকার। এছাড়াও কে্ন্দ্র ও রাজ্য শ্রমজীবি মানুষের জন্য যে সব যোজনা ঘোষণা করা হয়েছে সেই অনুসারে মানুষের হাতে এসে পৌঁছায়নি এখনও। প্রধানমন্ত্রীর ঘোষণা মত ৩ মে পর্যন্ত লকডাউন হবে কিন্তু পরীযায়ী শ্রমিকদের কথা ভাবতে হবে। বামেদের দাবী প্রত্যেকের রেশন কার্ড থাকুক বা না থাকুন সকলকে মাসে ৩৫ কেজি করে খাদ্য শষ্য ও ৫০০০ টাকা সাহায্য করতে হবে। এছাড়াও করোনাকে কেন্দ্র করে বিভিন্ন হাসপাতালে ডাক্তার না থাকায়  সাধারণ রোগের চিকিৎসা হচ্ছেনা, এক্ষেত্র রাজ্য সরকারকে নজর দিতে হবে।

রাজ্য ও কেন্দ্রীয় সরকারের লকডাউনের সমস্ত বিধি মেনে ও সামাজিক দূরত্ত্ব বজায় রেখে মেমারি সহ আমাদপুর, রসুলপুরে বামেদের এই প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়।

Related posts

লকডাউনের এক সপ্তাহ – মেমারিতে সাত সকালে প্রতিদিন মানুষের ভিড় – নজর কড়া হোক প্রশাসনের

E Zero Point

e-জিরো পয়েন্ট – বৈশাখী ১৪২৭

E Zero Point

করোনা সর্তকতায় মন্ত্রী স্বপন দেবনাথের অন্যরুপ

E Zero Point

মতামত দিন