29/01/2023 : 6:18 PM
অন্যান্য

পূর্ব বর্ধমানের মেমারির বাগিলায় তৃণমূল যুব কংগ্রেসের রক্তদান শিবির

নূর আহমেদ, মেমারিঃ দেশে গত ২১ দিন ধরে লকডাউন চলার পর, আবার ১৯ দিনের লকাডাউন শুরু হয়েছে।  ক্রমেই দেশে আরও বিস্তার ঘটেছে করোনা সংক্রমণের। লকডাউন পরিস্থিতিতে মানুষের জীবনযাত্রা যেমন স্তব্ধ ঠিক তেমনই রাজ্যের রক্তদান কেন্দ্রগুলিতে রক্তের অকাল পড়েছে, কারণ রক্তদান শিবির করলেই সেখানে জনসমাগম হবে, সামাজিক দূরত্ব বজায় রাখা যাবে না। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পশ্চিমবঙ্গ পুলিশ প্রতিদিন জেলায় জেলায় রক্তদান শিবির আয়োজন করছেন ও জেলার সমস্ত রক্তদান কেন্দ্রে মানুষ স্বেচ্ছায় লকডাউনের বিধিবদ্ধ নিয়ম মেনে রক্ত দিয়ে আসছেন।

এমতাবস্থায় গত ১৫ এপ্রিল মেমারি ১ নং ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি নিত‍্যানন্দ ব‍্যানার্জীর উদ্দ্যোগে প্রশাসনের বিশেষ অনুমতি নিয়ে বাগিলা বারোয়ারীতলার দূর্গামন্দির প্রাঙ্গণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। লকডাউনের সমস্ত আচরণবিধি মেনে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের টিম ৩০ জনের রক্ত সংগ্রহ করেন।

যুবনেতা নিত‍্যানন্দ ব‍্যানার্জী জানান যে, এলাকায় থ্যালেসেমিয়া ও অ্যানিমিয়া আক্রান্ত রুগীদের কথা ভেবে তারা এই শিবিরের আয়োজন করেন।  রক্তদান শিবিরের আয়োজন দেখে গ্রামের কিছু মানুষ আগ্রহ দেখালেও প্রশাসনিক শর্ত ও বিধি মেনে তারা শুধুমাত্র ৩০ জন রক্তদাতার আয়োজন করতে সমর্থ হয়েছেন। লকডাউন পর্ব মিটে গেলে বাগিলায় আবার রক্তদান শিবির আয়োজন করা হবে বলে জানানো হয় সংগঠকদের পক্ষ থেকে। উক্ত শিবিরে উপস্থিত ছিলেন  তৃণমূল কংগ্রেসের জেলা যুব নেতা আশিষ ঘোষ দস্তিদার ও বাগিলা গ্রাম পঞ্চায়েত সদস‍্য প্রলয় পাল।

 

Related posts

বৈশাখী উৎসব কমিটির মানবিক উদ্যোগ

E Zero Point

ভিডিওতে দেখুন – লকডাউনের দিনে মেমারিতে পুলিশি অভিযান

E Zero Point

বিগত ৬২ দিন ধরে আঁচলের আশ্রয়ে মেমারির পথবাসীরাঃ রমজানেও অসহায় মানুষের পাশে টিম আঁচল

E Zero Point

মতামত দিন