23/05/2024 : 8:29 AM
অন্যান্য

সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে চুঁচুড়ায় মসজিদে নামাজ পড়া ঘিরে উত্তেজনা

সংবাদসংস্থাঃ কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের তরফ থেকে বার বার বলা হচ্ছে পূজা, অর্চনা, নামাজ সব কিছুই বাড়ির থেকে করুন আপনারা। এদিকে বিভিন্ন বিশিষ্ট মানুষজনও এই একই কথাই বলছেন, সাথে বলছেন বাড়িতে থাকুন, কোনোভাবেই জমায়েতে যোগ দেবেন না। কিন্তু কে শোনে কার কথা। কারণ হুগলীর চুঁচুড়া ফের এমন এক জমায়েতের কান্ডই সামনে এলো। সরকারী নিয়মকে ভেঙ্গে ফের মসজিদে নামাজ পরার ঢল।

এখন দেশের পরিস্থিতি অনেকটাই উদ্বেগ জনক। কারণ আক্রান্তের সংখ্যা এখন ১৩ হাজারের ওপরে চলে গেছে। কোনোভাবেই এই সংক্রমণকে রোখা যাচ্ছে না। কিন্তু এর উপায় আছে একটাই বাড়িতে থাকা, জমায়েত না করা। এখন দেশের প্রায় ৫০০ ছুই ছুই মৃত্যুর সংখ্যা। রাজ্য সরকারের তরফ থেকেও বলা হয়েছে নিয়ম ভাঙ্গলে আইনী ব্যবস্থা নেওয়া হবে, আপনারা ভিড় করবেন না, লক ডাউনকে হালকা ভাবে নেবেন না।

কিন্তু কে শোনে কার কথা। কারণ আজ ফের একই ঘটনা চুঁচুড়ার তালডাঙ্গার একটি জুম্মা মসজিদে দুপুরে ৬০-৭০ জনের জমায়েত। সেখানে বাচ্চা থেকে বৃদ্ধ সবাই উপস্থিত ছিলেন। সেখানে এই কান্ড দেখে পুলিশ পৌছায়, ফের পুলিশ সেই জমায়েত ভেঙ্গে সবাইকে বাড়িতে যাওয়ার নির্দেশ দেয়। অনেকে এমন করে নামাজ ছেড়ে মসজিদের ঝোপঝাড়ে লুকিয়ে থাকে, পুলিশ মসজিদ কর্তৃপক্ষকে জানায় এর পরে, এমন কাজের পুনরাবৃত্তি হলেই আইনী ব্যবস্থা নেওয়া হবে।

এই নিয়ে মসজিদের ইমাম জানায়, আমরা সাধারণ মানুষদের অনেকবার বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু তারা নারাজ। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পরবর্তীতে আর কোনভাবেই ছেড়ে কথা বলা হবে না। কারণ নিজামুদ্দিনের এতো বড় একট কান্ড ঘটে গেলো, কিন্তু সেখান থেকেও কোনো শিক্ষা তারা পায় নি।

Related posts

হর ঘর রক্তদাতা – প্রচারের লক্ষ্যে সাইকেলে ভারত যাত্রাঃ মেমারিতে সংবর্ধিত জয়দেব রাউত

E Zero Point

করোনায় দৈনিক সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যাকে অতিক্রম করেছে

E Zero Point

৫৫০ টাকা  ক্যুইন্টাল  ধান কেনার দাবিতে বিক্ষোভ কালনাতে

E Zero Point

মতামত দিন