27/04/2024 : 3:15 AM
অন্যান্য

পশ্চিম মঙ্গলকোটে বর্ষবরণ

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, মঙ্গলকোট, ১৮ এপ্রিল ২০২১:


রাজ্যের বিভিন্ন প্রান্তে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাঙালির নতুন বছর ‘১৪২৮’ কে স্বাগত জানাল আপামর বাঙালি। অধিকাংশ ক্ষেত্রে ক্লাব বা অন্য কোনো সামাজিক প্রতিষ্ঠান এই অনুষ্ঠানের আয়োজন করে। কিন্তু সম্পূর্ণ ঘরোয়া ভাবে বর্ষবরণ করল পশ্চিম মঙ্গলকোটের গণপুর গ্রামের বিশিষ্ট সঙ্গীত শিল্পী তথা সঙ্গীত শিক্ষিকা তৃণা মুখার্জ্জী।


নিজ বাসভবন প্রাঙ্গনে আয়োজিত এই অনুষ্ঠানে তৃণার ছাত্র-ছাত্রীদের সঙ্গে সঙ্গে আশেপাশের গ্রামের ক্ষুদে শিল্পীরাও অংশগ্রহণ করে। এমনকি বেশ কয়েকজন ‘মা’ চন্দনা, ডলি, কোয়েল প্রমুখকেও অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দেখা যায়। সঙ্গীত, আবৃত্তি পাঠ, আদিবাসী নৃত্য – সব মিলিয়ে তিন ঘণ্টা ব্যাপী এই অনুষ্ঠান যথেষ্ট উপভোগ্য হয়। ভাই-বোন তৃণা-ত্রিজিতের যুগল সঙ্গীত, দেবানন্দ, অনন্যা, দেবযানীদের নৃত্য, দুই ক্ষুদে শিল্পী অনুষ্কা ও আরাধ্যার নৃত্য, প্রেমানন্দের আবৃত্তি পাঠ ও সঙ্গীত পরিবেশন দর্শকদের মুগ্ধ করে। টাপুর-টুপুর, দেবীকা, পার্বতী, সুষ্মিতা প্রমুখদের আদিবাসী নৃত্য দর্শকদের যথেষ্ট আনন্দ দেয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ পেয়ে ক্ষুদে শিল্পী জয়শ্রী, শ্রদ্ধা, জয়িতা, যীশু, মনোজ, রাধিকারা


খুব খুশি। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রেমানন্দ মুখার্জ্জী। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ত্রিজিত, দেবনাথ, সুজয়, অর্ণব প্রমুখ।

তৃণাদেবী বলেন – বর্ষবরণের মধ্যে দিয়ে ক্ষুদে শিল্পীদের প্রতিভা সবার সামনে তুলে ধরা ছিল এই অনুষ্ঠানের মূল লক্ষ্য। ঘরোয়া পরিবেশে পরিচিতজনের সামনে অনুষ্ঠানে অংশগ্রহণ করে এরা নিজেদের জড়তা ধীরে ধীরে কাটিয়ে ফেলতে পারবে।

Related posts

আউশগ্রামের বিধায়ক পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করলেন

E Zero Point

লকডাউনে মানুষের পাশে উস্থি প্রাথমিক শিক্ষক সংগঠনের শিক্ষকরা : টিম বর্ধমান -“মানুষের পাশে মানুষের সাথে শিক্ষক সমাজ”

E Zero Point

ভিডিওঃ লকডাউন 2.0 : মেমারিতে কি লকডাউন উঠে গেল ?

E Zero Point

মতামত দিন