28/03/2024 : 4:34 PM
অন্যান্য

আগামী সোমাবার থেকে গ্রীনজোনের লকডাউন শর্তাধীন শিথিলঃ ২০ জন যাত্রী নিয়ে চলবে বাস

স্টাফ রিপোর্টার, কলকাতাঃ করোনার জেরে থমকে রয়েছে বহু পরিষেবা। আজ সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যে আরও কিছু দিন লকডাউন চলবে। গ্রিন জোনে শর্তসাপেক্ষে লকডাউন শিখিল করা হলেও, এখনই ঘর থেকে বেরোবেন না খুব প্রয়োজনে বেরোতে হলে মাস্ক অবশ্যই পরতে হবে।

তিনি আরও জানান যে, জেলার মধ্যে  ২০ জন যাত্রী নিয়ে বাস চালানো যাবে কিন্তু এক জেলা থেকে অন্য জেলা নয় শুধুমাত্র গ্রীন জোনের জেলাগুলিতেই সোমবার থেকে এই নিয়ম কার্যকর হবে। গ্রিন জোন এলাকায় স্বতন্ত্র ভাবে যে দোকানগুলি আছে, সেগুলি খোলা যাবে। তবে কোনও মার্কেট কমপ্লেক্সের মধ্যে কোনও দোকান খোলা যাবে না। এখনই হকার্স কর্নার, হকার্স মার্কেট বা ফুটপাতের দোকানগুলি চালু করা হবে না এমন কি যেহেতু কেন্দ্র সেলুন খোলার অনুমতি দেয়নি তাই সেলুন বা বিউটি পার্লার খোলা যাবে না।

আপাতত সুরক্ষিত বা গ্রিন জোনের মধ্যে রয়েছে রাজ্যের ৮ জেলা। এইসব জেলায় বিগত ২১ দিনে কোন সংক্রমনের খবর মেলেনি। এই তালিকায় রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। তাই ধরে নেওয়া যায় আগামী সোমাবার থেকে গ্রীনজোনের লকডাউন শর্তাধীন শিথিল হল এই জেলাগুলিতে। তবে মনে রাখতে হবে

Related posts

উত্তর চব্বিশ পরগনার জয়গাছিতে চাল পাচারের অভিযোগে দুজনকে গ্রেপ্তার

E Zero Point

নারী দিবসে মেন লাইনে ট্রেন চালাবে মহিলারা

E Zero Point

১৭৩ বছর আগেই বিজ্ঞানী সেমেলওয়েজ শিখিয়েছিলেন নিয়ম মেনে হাত ধুলেই কমে রোগ সংক্রমণ!

E Zero Point

1 টি মন্তব্য

উত্তম কুমার খাঁ April 29, 2020 at 10:42 pm

বেশ, গ্রীন জোনে জনজীবনে সচলতা আসুক।

উত্তর

মতামত দিন