29/02/2024 : 8:49 PM
অন্যান্য

“ঘরে থেকেই রক্তদান”, অভিনব উদ্যোগ নিল পল্লিমঙ্গল সমিতি

স্টাফ রিপোর্টার, মেমারিঃ করোনার কারণে লকডাউন চলাকালীন সমগ্র রাজ্যের ব্লাড ব্যাঙ্কে রক্তের অভাব রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পশ্চিমবঙ্গ পুলিশের উদ্দ্যেগে রাজ্যের সমস্ত থানার পুলিশ রক্তদান করে চলেছে। কিন্তু জনসাধারণ দ্বারা আয়োজিত কোন রক্তদান শিবির লকডাউনে করা সম্ভব নয়, যদিও কিছু জায়গাতে স্বেচ্ছাসেবীদের উদ্দ্যেগে রক্তদান শিবির আয়োজন করা হলেও সেখানে লকডাউনের সমসস্ত নিয়ম মেনে মাত্র ৩০ জনের রক্ত নেওয়া হচ্ছে।

তাই লকডাউনে রক্তের অভাব চারিদিকে,  ব্লাডব্যাঙ্কে গিয়ে রক্তদান এখন অনেকটাই সীমিত ! এইবার “ঘরে থেকেই রক্তদান”, অভিনব উদ্যোগ নিল পল্লিমঙ্গল সমিতি। সমিতির সম্পাদক সন্দীপন সরকার জানান যে, আমাদের জানান আপনি রক্ত দিতে যান , লকডাউনে ঘর থেকে বেড়োবার দরকার নেই , মেডিকেল টিম পৌছে যাবে আপনার বাড়ি সংগ্রহ করবে রক্ত।

পূর্ব বর্ধমান জেলায় এই প্রথম বার এ ধরণের উদ্যোগ নিল পল্লিমঙ্গল সমিতি , গায়ক সিধুদার উদ্যোগে ভরুকা ব্লাড ব্যাংকের সহযোগিতায় ঘরে বসেই রক্তদানের ব্যবস্থা করছে পল্লিমঙ্গল সমিতি, আগামী সোমবার থেকে এই কর্মসূচির শুভ সূচনা , রক্তদান শিবিরের ভিড় এড়াতে একক বাড়ি থেকে রক্তদান করার ব্যবস্থা, রক্ত দেওয়ার জন্য নাম জমা দিন ৯০৬৪৯৯৩১৩৬ এই নাম্বারে ফোন করে , ভ্রাম্যমান রক্তসংগ্রহের মেডিকেল টিম ও গাড়ি পৌছে যাবে আপনার বাড়ি সমস্তরকম নিয়ম মেনে সংগ্রহ করবে রক্ত।

Related posts

করোনা পরিস্থিতিতে ত্রাণের সাহায্যে এগিয়ে এলো পশ্চিমবঙ্গ সার্কলের ডাক দফতর

E Zero Point

মে ফ্লাওয়ার এবারও আমাদের অতিথি

E Zero Point

ধারাবাহিক গল্পঃ নীভা থেকে নীভাদেবী হয়ে ওঠার কাহিনী (চতুর্থ পর্ব) ~ সুতপা দত্ত

E Zero Point

মতামত দিন