29/09/2022 : 7:21 PM
BREAKING NEWS
অন্যান্য

তৃণমূলের উদ্যোগে মেমারি-১ ব্লকের ১০টি পঞ্চায়েতে লকডাউনে হোম ডেলিভারী

স্টাফ রিপোর্টার, মেমারিঃ রাজ্যে ২১ মে পর্যন্ত চলবে লকডাউন। পূর্ব বর্ধমান জেলা করোনা আক্রাম্ত মুক্ত হলেও লকডাউনের নিয়মনীতি শিথিল করা খুব একটা হবে না বলে মনে করা হচ্ছে, কারণ দেশে করোনা আক্রান্তের সংখ্যা উর্দ্ধমুখী সেক্ষেত্রে কেন্দ্র-রাজ্যের সমন্বয়ে নির্দিষ্ট বিধিনিষেধের নিয়ম জোন ভিত্তিক জারি করা হবে।

মানুষকে সচেতন হতে হবে এবং লকডাউন মানতে হবে এই পরিপ্রেক্ষিতে গত ৩০ এপ্রিল দুপুর মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস কমিটির সভাপতি  মধুসূদন ভট্টাচার্য্য সাংবাদিকদের নিয়ে একটি প্রেস মিট করেন দলীয় কার্যালয়ে। তিনি জানান যে, লকডাউন ঘোষণার শুরু থেকেই মেমারি-১ পঞ্চায়েত সমিতির সাথে পরিকল্পনা মাফিক প্রতিদিন করোনা মোকাবিলা ও লকডাউন পরিস্থিতিতে মানুষের সুবিধা অসুবিধা নিয়ে যুদ্ধকালীন তৎপড়তায় দলীয় কর্মীদের নিয়ে কাজ করে চলেছেন। ইতিমধ্যে তারা ১০টি পঞ্চায়েত এলাকায় বিভিন্ন আটকে পরিযায়ী শ্রমিকদের খাদ্যসামগ্রী প্রদান করেছেন। কিছু ক্ষেত্রে অভিযোগ আসার পর সেগুলো সমাধানও করা হয়েছে।

মেমারি -১ পঞ্চায়েত সমিতির  সভাপতি বসন্ত রুইদাস ও সহ-সভাপতি সেখ মোয়াজ্জেম-এর উপস্থিতিতে মধুসূদন ভট্টাচার্য্য ঘোষণা করেন মেমারি-১ ব্লক তৃণমূলের উদ্যোগে ১০টি পঞ্চায়েতের বিভিন্ন অঞ্চলে লকডাউন চলাকালী নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ও ঔষধের হোম ডেলিভারী করা হবে। প্রতিটি পঞ্চায়েতে দুজন করে দলীয় কর্মী সহায়ক রুপে নিয়োগ করা হয়েছে এবং সমগ্র কর্মসূচীটি পরিচালন করা হবে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটির মাধ্যমে। প্রদেয় ওয়াটসঅ্যাপ নাম্বারে সামগ্রীর তালিকা পাঠিয়ে দিলে হোম ডেলিভারী করা হবে বলে জানান।

মেমারি -১ পঞ্চায়েত সমিতির  সভাপতি বসন্ত রুইদাস জানান যে, কিছু ক্ষেত্রে দেখা গেছে অনেক নিম্ন মধ্যবিত্ত পরিবার চক্ষুলজ্জার কারণে সহয়াতা গ্রহণ করতে পারছেন না,  এইধরণের পরিবারের খোঁজ দিলে বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে। এছাড়াও তিনি মেমারি শহর ও প্রতিটি পঞ্চায়েতের মানুষের উদ্দ্যেশে আবেদন করেন যে, খুব প্রয়োজন না হলে ঘরের বাইরে পা রাখবেন না। লকডাউন বিধি ও স্বাস্থ্য সচেতনতার নিয়ম মেনে চলে জীবন নির্বাহ করলেই করোনাকে হারানো যাবে।

মেমারি -১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সেখ মোয়াজ্জেম জানান, আমাদের এই কর্মসূচী দল-মত-নির্বিশেষে শুধু মাত্র মানুষের স্বার্থে করা হবে। এখানে মানুষ কোন রাজনৈতিক দলের সমর্থক কিংবা তাপ জাতি-ধর্ম দেখা হবে না। করোনা মহামারী সমগ্র বিশ্বের সমস্যা এখানে সকলকে একসাথে লড়াই করতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে। তিনি সকল মেমারিবাসীর কাছে অনুরোধ করেছেন শুধু রাজনৈতিক বিরোধীতা করার জন্য বিরোধীতা কিংবা ভুল তথ্য পরিবেশন না করে আসুন মানুষকে সহায়তা করি।

হোম ডেলিভারীঃ অঞ্চলভিত্তিক সহায়ক প্রতিনিধিদের নাম ও ফোন নাম্বার

প্রসঙ্গগত উল্লেখ্য এমতাবস্থায় মেমারি-১ ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি নিত্যানন্দ ব্যানার্জীর উদ্যোগে  মেমারি পৌরসভা এলাকা ও বাগিলা পঞ্চায়েতের অন্তর্গত যেকোনো জায়গায় বাজার বাড়িতে পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। যুব নেতার পক্ষ থেকে বলা হয়েছে  হোয়াটসঅ্যাপ (9434473725 / 8145458806 / 8945564342/8944081670) নাম্বারে বাজারের ফর্দ পাঠিয়ে দিলে তাদের স্বেচ্ছাসেবী কর্মীগণ বাজার পৌঁছে যাবে আপনার ঘরে।

 

Related posts

আপনার ভিডিও পাঠানঃ জিরো পয়েন্ট-এর উদ্যোগে অনলাইনে নজরুল জয়ন্তী

E Zero Point

আউশগ্রামের বিধায়ক পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করলেন

E Zero Point

সাপ্তাহিক লকডাউনে মেমারি থানার কড়া ব‍্যবস্থা

E Zero Point

মতামত দিন