29/03/2024 : 2:51 PM
অন্যান্য

জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়ায় কর্নেল, মেজর সহ শহিদ ৫, খতম দুই জঙ্গিঃ শহীদদের বলিদান ভুলবে না দেশ-প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদনঃ একদিকে করোনার সাথে বিশ্বের মানুষ লড়াই করছে অন্যদিকে জঙ্গীরা তাদের ঘৃণ্য কার্যকলাপ করে চলেছে। জঙ্গীদের মানবতাহীন কাজের পরিচয় আমরা আগেই পেয়ে থাকি, কিন্তু বৈশ্বক সমস্যায় যখম মানুষের জীবনই বিপন্নের মুখে, জঙ্গীদের এই কর্মকান্ড ঘৃণ্য থেকে ঘৃণ্যতম।

গত ২ মে শনিবার গোয়েন্দা বাহিনীর কাছ থেকে প্রাপ্ত তথ্য জানা গিয়েছিল চাঞ্জমুল্লায় একটি বাড়িতে কয়েকজন সাধারণ নাগরিককে আটক করেছে জঙ্গিরা। এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশে সঙ্গে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা। দলে ছিলেন পাঁচ সেনাকর্মী ও জম্মু-কাশ্মীর পুলিশকর্মীরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দলটি। এরপর ওই নাগরিকদের উদ্ধার করতে গিয়ে জঙ্গিদের উপরে গুলি চালাতে থাকে উদ্ধারকারী বাহিনী। শেষ পর্যন্ত সফল ভাবে ওই নাগরিকদের উদ্ধার করতে দলটি সফল হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।  কিন্তু জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়ায় জঙ্গিদের সঙ্গে এক এনকাউন্টারে  শহীদ হলেন পাঁচ সেনাকর্মী। তাঁদের মধ্যে দু’জন উচ্চপদস্থ সেনা আধিকারিক। এনকাউন্টারে দু’জন জঙ্গিও খতম হয়েছে। শনিবার থেকেই উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলার অন্তর্গত হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয়েছিল গুলির লড়াই।

টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘হান্ডওয়ারায় শহীদ হওয়া বীর সেনা এবং নিরাপত্তা বাহিনীর জওয়ানদের আমি শ্রদ্ধা জানাই৷ তাঁদের সাহস এবং বলিদানকে কোনওদিন ভোলা যাবে না৷ তাঁরা দেশসেবায় নিজেদের উৎসর্গ করার চূড়ান্ত নিদর্শন রেখেছেন এবং দেশবাসীর নিরাপত্তায় নিরন্তর কাজ করে গিয়েছেন৷ তাঁদের পরিবার এবং বন্ধুদের সমবেদনা জানাই৷’

Related posts

আগামী সোমাবার থেকে গ্রীনজোনের লকডাউন শর্তাধীন শিথিলঃ ২০ জন যাত্রী নিয়ে চলবে বাস

E Zero Point

কলকাতায় গ্রেপ্তার হলেন বামনেতারা

E Zero Point

রসিকলাল স্মৃতি বালিকা বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে নবনির্মিত মঞ্চ উদ্বোধন মেমারিতে

E Zero Point

মতামত দিন