29/02/2024 : 9:28 PM
অন্যান্য

শর্ট ফিল্ম Conquering Death দেখুন, মেমারির অসহায় মানুষের পাশে থাকুন

প্রেরণা দে, মেমারিঃ করোনার প্রকোপ থেকে বাঁচতে লকডাউনের এই কঠিন পরিস্থিতিতে আজ নিম্নবিত্ত থেকে দৈনিক শ্রমজীবি মানুষের আর্থিক পরিকাঠামো ভেঙে পড়েছে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা তাদের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। মেমারি শহরে প্রতিদিন পথবাসী মানুষ থেকে অসহায় মানুষের পাশে অনেক সংস্থা, ব্যক্তিগত ও রাজনৈতিক উদ্যোগে তাদের জন্য দুমুঠো অন্নের সংস্থান করে চলেছে। আজ থেকে এক নতুন চিন্তনে শুরু হবে মানুষের পাশে থাকার এক নতুন প্রয়াস।

মেমারি শহরের অর্ঘ বসু নির্দেশিত শর্ট ফিল্ম Conquering Death আজ সকাল ১০ টায়  My Cinemahall অ্যাপে রিলিজ করবে। আগামী ৭দিনের জন্য Conquering Death শর্ট ফিল্মটি উক্ত অ্যাপে দেখতে পাওয়া যাবে।

অর্ঘ বসু জানান যে, ফিল্মটি দেখার জন্য টিকিটের মূল‍্য নির্ধারিত করে দিতে হয়েছে। ২০ টাকা দিয়ে ছবিটি দেখতে হবে। প্রাপ্ত অর্থ লকডাউন বিধ্বস্ত মেমারিবাসী যাদের একান্ত প্রয়োজন, তাদের কাজে লাগানো হবে ‘প্রয়াস’- মাধ্যমে। প্রয়াস একটি স্বেচ্ছাসেবী সংস্থার, যার প্রায় সকল সদস‍্য লকডাউনের প্রথম দিন থেকেই রাস্তায় নেমেছে ঝুঁকি নিয়ে এবং মহান কিছু করতে নয়, নিজের সাধারণ দায়িত্ব পালন করতে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা প্রায় সকলেই মানসিকভাবে বিপর্যস্ত, আর্থিকভাবে তো বটেই। এমতাবস্থায় একসাথে মিলেমিশে টিকে থাকা ছাড়া ব‍্যতীত আর কিছুই মাথায় আসছেনা আপাতত। আমার শহর মেমারিতে অনেকেই মিলেমিশে থাকতে চেষ্টা করছেন। একসাথে মিলেমিশে থাকতে গিয়ে আমাদের প্রায় সকলের‌ই পকেট শূণ‍্য। জানি, এক‌ই অবস্থা আপনাদের‌ও। তারপরেও আহ্বান জানাচ্ছি, আপনারা ছবিটি দেখুন, মতামত দিন, এবং একজনের একবেলার খাবার জোটাতে সাহায‍্য করুন।

Conquering Death ছবিতে মৃত‍্যুঞ্জয় বলছে, “আমি বেঁচে থাকতে যে মানুষটা না খেতে পেয়ে মারা গেল, সে অপরাধের প্রায়শ্চিত্ত কি?” এই কঠিন প্রশ্নের সম্মুখীন আমরা সকলে।

 

Related posts

প্রধানমন্ত্রী মোদীর ভিডিও কনফারেন্সে রাজনীতি বন্ধের আহ্বান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

E Zero Point

হায়দ্রাবাদে থাকা বর্ধমানের অভুক্ত শ্রমিকদের কাছে খাবার পৌঁছে দিলো ডি.ওয়াই.এফ.আই

E Zero Point

লকডাউনের মধ্যে স্ত্রীকে খুন করার চেষ্ঠা করল স্বামী

E Zero Point

মতামত দিন