17/04/2024 : 7:47 AM
আমার বাংলাকলকাতা

বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত জেএমবি-র সদস্য গ্রেপ্তার

সংবাদ সংস্থা, কলকাতাঃ ২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে ঘটা বিস্ফোরণ কাণ্ডে অনেকেই গ্রেপ্তার হয়ে সাজাপ্রাপ্ত হয়েছিলেন গত বছরে। এখনও অনেকেই অধরা, করোনার আবহে আজ কলকাতা পুলিশের অভাবনীয় সাফল্য এনে দিল, জেএমবি-র এক জঙ্গীর গ্রেপ্তারের মাধ্যমে।

গতকাল মুর্শিদাবাদ থেকে খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের পিছনে যু্ক্ত জেএমবি (জামাতুল মুজাহিদিন বাংলাদেশ) জঙ্গী সংগঠেনের অন্যতম জঙ্গী আবদুল করিম (বড় করিমকে) কে গ্রেপ্তার করলো কলকাতা পুলিশের এসটিএফ।

আব্দুল করিম জেএমবির চিফ সালাউদ্দিন সালাহিনের এক গুরুত্বপূর্ণ সঙ্গী। গোয়েন্দা পুলিশ সূত্রে খবর, ছদ্মবেশে মুর্শিদাবাদে আত্মগোপন করেছিল এই জঙ্গী। তাকে জেরা করে  আরও কিছু তথ্য পাওয়া যেতে পারে ও তার কাছে বেশ কিছু নথি, কাগজপত্র মিলেছে।

ঘটনায় প্রকাশ, ২০১৪ সালের ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বিস্ফোরণ হয়। সে বছর ওইদিন দুর্গাপুজোর অষ্টমী ছিল। পুজোর সময় রাজ্যে বিস্ফোরণের ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছিল। বিস্ফোরণে ২ জনের মৃত্যু হয়েছিল। মৃতরা হলেন সাকিল আহমেদ ও শোভন মণ্ডল। সেসময় ৫৫টি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস, আরডিএক্স, সিম কার্ড উদ্ধার করেছিল পুলিশ। বিস্ফোরণের ঘটনার পরই পুলিশ ও দমকলে খবর দেন প্রথমে স্থানীয় বাসিন্দারা।

Related posts

করোনা ভাইরাসের জেরে ভাতারের রথযাত্রা উৎসব জৌলুসহীন

E Zero Point

বর্ধমানের নার্সিংহোমে মহিলা রোগীকে শ্লীলতাহানি

E Zero Point

দুর্গাপুর স্টিল প্ল্যান্ট নয়, দুর্গাপুরের অ্যালয় স্টিল প্লান্টের বেসরকারীকরন

E Zero Point

মতামত দিন