07/09/2024 : 3:37 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে বাস-লরির মুখোমুখি সংঘর্ষ, আহত প্রায় ১৫ জন

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ২১ জুলাই ২০২৪ :


ফের পথদুর্ঘটনা মেমারিতে। অল্পের জন্য প্রাণে বাঁচল একাধিক বাস যাত্রী। এক মাসে পরপর তিনবার দুর্ঘটনা। মেমারি মন্তেশ্বর রোডে দুর্গডাঙ্গা সংলগ্ন এলাকায় একের পর এক পথদুর্ঘটনার ঘটনা ঘটেই চলেছে।  এরপরেও হুঁশ নেই প্রশাসন এবং বাস চালক, বাস মালিকদের। রবিবার বেলা ১২-৩০ নাগাদ কালনা থেকে মেমারিতে আসার পথে মেমারি কদমপুকুর মোড়ে কাছে দমকল কেন্দ্রের সামনে বাস ও লরির মুখোমুখি সংঘর্ষ। আর তাতে অল্পের জন্য প্রাণে বাঁচল একাধিক বাস যাত্রীরা। ঘটনায় গুরুতর জখম  প্রায় ১৫ জন।

প্রত্যক্ষদর্শীদের কথায় জানা যাচ্ছে, বাসটি সাতগেছিয়া থেকে মেমারির দিকে আসছিল এবং লরিটি মেমারির দিক থেকে সাতগেছিয়া যাচ্ছিল। উভয়েরই অতিরিক্ত গতি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মুখোমুখি সংঘর্ষ হয় বাস ও লরির । এই সংঘর্ষে বাস ও লরির চালক গুরুতর আহত। বাস ও লরির চালক দুর্ঘটনার পর গুরুতর জখম অবস্থায়  আটকে পড়ে গাড়ির ভেতরে। দ্রুত মেমারি দমকল দপ্তরের আধিকারিকরা এসে উদ্ধার কাজে হাত লাগায়। এরপর তাদের উদ্ধার করে মেমারি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে, আট জনকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

স্থানীয়দের অভিযোগ প্রায় এক মাসের মধ্যে তিনটি দুর্ঘটনা। কিন্তু এরপরেও হুশ নেই বাস চালকদের। অভিযোগ তক্তিপুর মোড় পার হওয়ার পর বেপরোয়াভাবে বাস ছুটতে থাকে মেমারি বাসষ্ট্যান্ড অভিমুখে আসার সমস্ত বাসগুলি। এর ফলে দুর্গডাঙ্গা, কদমপুকুর মোড় এর কাছে ইউ টার্ন থাকায় দুর্ঘটনার মুখে পড়ে যানবাহন।

স্থানীয়রা প্রশাসনকে বারবার হাম্প তৈরির কথা বললেও কোন ব্যবস্থা না নেওয়ায় প্রাথমিকভাবে বিক্ষোভ শুরু হয়। এরপর মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে এসে ক্রেনের সাহায্যে দুর্ঘটনাগ্রস্ত বাস ও লরি উদ্ধার করে। দুর্ঘটনার ফলে প্রায় আধঘন্টা রাস্তার দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এলাকার মানুষ দাবী করেন, কয়েকদিন আগে রাস্তার উপর দাঁড়িয়ে থাকা বাসের পেছনে মোটরসাইকেল আরোহী ধাক্কা মারে এবং পেছন থেকে ডাম্পার এসে পুনরায় ধাক্কা মারলে তার মৃত্যু হয় । তারও কিছুদিন আগে লরি ও বাসের সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয় মৃত্যু হয়ে এক শিশুর, হাত খোওয়াতে হয় এক যুবতীকে। বারবার একই স্থানে দুর্ঘটনা, প্রশাসনের হুঁশ ফিরবে কবে?

Related posts

জয়েন্টে পরীক্ষার্থী রহস্যজনক মৃত্যুঃ পুলিশ নিরুত্তর

E Zero Point

তারামায়ের আবির্ভাব তিথি উৎসব

E Zero Point

কৃষি বিল এর সমর্থনে ভাতারে বিজেপির মিছিল

E Zero Point

মতামত দিন